সিয়াই হারুম উচ্চ বিদ্যালয়ের নব-নির্মিত ভবন উদ্বোধনকালে কুজেন্দ্র লাল ত্রিপুরা

‘এ অঞ্চলের প্রত্যেক নাগরিক প্রযুক্তি ব্যবহারে দক্ষ হবে’

fec-image

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, এ অঞ্চলের প্রত্যেক নাগরিক প্রযুক্তি ব্যবহারে দক্ষ হবে, স্মার্ট গভর্নমেন্ট ইতোমধ্যে আমরা অনেকটা করে ফেলেছি। সেটিও করে ফেলব। আমাদের গোটা সমাজটাই হবে স্মার্ট সমাজ।

সিয়াই হারুম উচ্চ বিদ্যালয়ের নব-নির্মিত ভবন একাডেমি কার্যক্রমের উদ্বোধন ও বিভিন্ন প্রতিষ্ঠানে আলমিরা এবং দুস্থদের মাঝে বস্ত্র বিতরণকালে তিনি এসব কথা বলেন।

সোমবার (২০ মার্চ) বিকাল সাড়ে ৫টার দিকে খাগড়াছড়ি সদর উপজেলার পেরাছড়া ইউনিয়নের পল্টনজয় পাড়ায় সিয়াই হারুম উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে এ উপলক্ষে আলোচনা ও নাটক প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

এ দিন পেরাছড়া ইউনিয়নের চেয়ারম্যান তপন বিকাশ ত্রিপুরার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভারত প্রত্যাগত উপজাতীয় শরনার্থী বিষয়ক চেয়ারম্যান (প্রতিমন্ত্রী পদ-মর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা. এমপি।

তিনি আরও বলেন, ২০২১ থেকে ২০৪১ পর্যন্ত সময়ে কীভাবে বাংলাদেশের উন্নয়ন হবে, তার একটা কাঠামো পরিকল্পনা বাংলাদেশ ইতোমধ্যেই প্রণয়ন করে ফেলেছে, যা জনগণের জন্য অন্যতম আশীর্বাদ বয়ে আনবে। ডিজিটাল বাংলাদেশের পর স্মার্ট বাংলাদেশের পরিকল্পনা এ শতাব্দীর সবচেয়ে গুরুত্বপূর্ণ ও দূরদৃষ্টিসম্পন্ন সিদ্ধান্ত, কেননা উন্নত বিশ্বের দেশগুলো তো এরই মধ্যে স্মার্ট দেশে রূপান্তরিত হয়েছে, এমনকি অনেক উন্নয়নশীল দেশও স্মার্ট দেশে রূপান্তরের পথে অনেক দূর এগিয়ে গেছে, তাই দেশের উন্নতি ও অগ্রযাত্রার জন্য আমাদের সকলকে শিক্ষা দীক্ষায় স্মার্ট হতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শানে আলম,জেলা পরিষদের সদস্য কল্যাণ মিত্র বড়ুয়া, জেলা পরিষদের সদস্য নিলোৎপল খীসা,জেলা পরিষদের সদস্য খোকনেশ্বর ত্রিপুরা, বাংলাদেশ ব্যাংকের চট্টগ্রাম অঞ্চলের উপ-মহাব্যস্থাপক (অবসর প্রাপ্ত) দীনময় রোয়াজা,জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর’র নির্বাহী প্রকৌশলী আইয়ুব আলী আহমেদ, এসআইডি-ইউএনডিপিসিএইচটি’র কর্মকর্তা উশিমং চৌধুরী, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সনজীব ত্রিপুরা, থাইল্যান্ড এআইপিপি কো-অর্ডিনেটর চারু বিকাশ ত্রিপুরা,ত্রিপুরা কল্যাণ সংসদের প্রতিনিধি সুকান্ত ত্রিপুরা (বিবিসুৎ) প্রমুখ।

এছাড়াও ভাইবোনছড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান পরিমল ত্রিপুরা,এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন