ওয়াদুদ ভুইয়ার হাতকে শক্তিশালী করতে আত্মপ্রকাশ করেছে ঢাকাস্থ খাগড়াছড়ি জাতীয়তাবাদী ছাত্রদল

 20.09.2013_JCD Council

মুজিবুর রহমান ভুইয়া :

 খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভুইয়ার হাতকে শক্তিশালী করার লক্ষ্যকে সামনে রেখে ঢাকায় আত্মপ্রকাশ করেছে ঢাকাস্থ খাগড়াছড়ি জাতীয়তাবাদী ছাত্রদল। বিগত তিনমাসেরও অধিক সময় ধরে ঢাকার বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ছাত্রদলের সমর্থকদের সংগঠিত করে ঢাকাস্থ খাগড়াছড়ি জাতীয়তাবাদী ছাত্রদল নামের এ সংগঠন তার পথচলা শুরু করেছে।

 আজ শুক্রবার বিকালে ঢাকাস্থ খাগড়াছড়ি জাতীয়তাবাদী ছাত্রদলের প্রথম সম্মেলন রাজধানীর আগারগাওস্থ লায়ন্স চক্ষু হাসপাতাল মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

সম্মেলনের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপজেলা কমিটির পদমর্যাদা সম্পন্ন ১৫১ সদস্য বিশিষ্ট কমিটি আনুষ্ঠানিকভাবে ঘোষনা করেন খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি, সাবেক সংসদ সদস্য এবং পাবর্ত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান ওয়াদুদ ভূইয়া । গনতান্ত্রিক প্রক্রিয়ায় মো: আরমান-কে সভাপতি ও জন চাকমা-কে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয় ।  

 খাগড়াছড়ি জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ন সম্পাদক মো: শাহেদুল হোসেন সুমনের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনের উদ্বোধন করেন খাগড়াছড়ি জেলা ছাত্রদলের সভাপতি কামাল উদ্দীন দীপ্ত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা বিএনপির জৈষ্ঠ্য সহ-সভাপতি প্রবীন চন্দ্র চাকমা, সাধারণ সম্পাদক ও মাটিরাঙ্গা পৌর মেয়র আবু ইউসুফ চৌধুরী, সহ-সাংগঠনিক সম্পাদক এম.এন আবছার, সাবেক চট্টগ্রাম বিশ্ববিদ্যাল জাতীয়তাবাদী ছাত্রদল ফোরামের সাংগঠনিক সম্পাদক জিএম ফারুক স্বপন, কেন্দ্রীয় ছাত্রদলের সহ-বেসরকারী বিশ্ববিদ্যালয় সম্পাদক রাজীব আহসান পাপ্পু, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সহ-সভাপতি মো: শহিদুল ইসলাম সুমন প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন খাগড়াছড়ি জেলা ছাত্রদলের সহ-সভাপতি এ.এইচ.এম. ফারুক।

 প্রধান অতিথির বক্তব্যে ওয়াদুদ ভূইয়া বলেন, বতর্মান নব্য স্বৈরাচারী সরকার ক্ষমতা আকড়ে থাকার যে ষড়যন্ত্র করছে তার সমুচিত জবাব দেয়া হবে। তিনি বেগম খালেদা জিয়ার নির্দেশ অনুয়ায়ী নির্দলীয় তত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনে বাধ্য করতে নেতা-কর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানিয়ে বলেন, তরুন প্রজন্ম আমাদের আগামী দিনের ভবিষ্যত। বাংলাদেশী জাতীয়তাবাদের আদর্শে বিশ্বাসী শিক্ষিত এবং সচেতন তরুন প্রজন্মকে সঠিক নেতৃত্বের মাধ্যমে যোগ্য নেতা হিসেবে গড়ে তোলার লক্ষ্যে এই কমিটি কাজ করে যাবে । এই কমিটি জাতীয়তাবাদী ছাত্রদলের শিকড়কে আরো মজবুত করে ছাত্রদলের পাশে থেকে নিদর্লীয় নিরপেক্ষ সরকারের আন্দোলনসহ সকল আন্দোলন সংগ্রামে অগ্রনী ভূমিকা পালন করবে।

পাবর্ত্য এলাকায় সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় এ সংগঠনের নতুন নেতৃত্বকে একই লক্ষ্যে কাজ করে যাবার আহবানও জানান তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন