parbattanews

ওয়াদুদ ভূইয়ার বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে খাগড়াছড়িতে বিএনপি’র মানববন্ধন

মিথ্যা মামলা প্রত্যাহার করা না হলে ৩জুন খাগড়াছড়ি জেলায় সড়ক অবরোধ, শহরে বিক্ষোভ মিছিল

jj

খাগড়াছড়ি প্রতিনিধি:
খাগড়াছড়ি জেলার সাবেক সাংসদ, সাবেক পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান ও খাগড়াছড়ি জেলা বিএনপি’র সভাপতি ওয়াদুদ ভূইয়া সহ ২৫জন নেতাকর্মীর বিরুদ্ধে রামগড় উপজেলায় আওয়ামীলীগ কর্মীদের দায়েরকৃত ২টি মিথ্যা মামলা মামলা প্রত্যাহার করা না হলে আগামী ৩জুন (মঙ্গলবার) খাগড়াছড়ি পুরো জেলায় সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ কর্মসূচী পালন করা হবে বলে আল্টিমেটাম দিয়েছে খাগড়াছড়ি জেলা বিএনপি।

(মঙ্গলবার) সকাল ১১টায় খাগড়াছড়ি জেলা বিএনপি’র উদ্যোগে খাগড়াছড়ি প্রেসক্লাব চত্বরে অনুষ্ঠিত মানবন্ধন কর্মসূচী হতে জেলা বিএনপি’র নেতৃবৃন্দ এ আল্টিমেটাম দেন। কড়া পুলিশী নিরাপত্তার মধ্যে দিয়ে মানববন্ধনে অংশ নেন খাগড়াছড়ি জেলা বিএনপি, জেলা যুবদল, পৌর বিএনপি, জেলা ছাত্রদল, জেলা স্বেচ্ছাসেবকদল, জেলা মহিলা দল, জেলা তাঁতীদল, জেলা বাস্তহারাদল, দিঘীনালা উপজেলা বিএনপি, মাটিরাঙ্গা উপজেলা বিএনপিসহ হাজার হাজার নেতাকর্মী। প্রত্যেকের হাতে ছিল ওয়াদুদ ভূইয়ার ছবি সম্বলিত পেস্টুন ও ব্যানার।

মানববন্ধন শেষে ৩রা জুন সড়ক অবরোধের সমর্থনে জেলা শহরে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি প্রেসক্লাব চত্বর থেকে শুরু হয়ে দলীয় কার্যালয়ে এসে জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান মিল্লাতের বক্তব্যের মধ্যে দিয়ে শেষ হয়।

এর আগে প্রেসক্লাব চত্বরে মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা বিএনপি সিনিয়র সহ-সভাপতি প্রবীণ চন্দ্র চাকমা, সাধারন সম্পাদক আবু ইউসুফ চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান মিল্লাত সহ প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, ২০০৯ সালে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় এসে খাগড়াছড়ি জেলায় বিএনপি’র নেতাকর্মীদের নামেম অসংখ্য মিথ্যা মামলা দায়ের করেছে। খাগড়াছড়ি জেলায় বিএনপি’র ১০ নেতাকর্মীকে হত্যা ও কয়েকশত নেতাকর্মীকে হামলা করে আহত ও বাড়ীঘর, ব্যবসা প্রতিষ্ঠানেন ভাংচুর চালানো হয়েছে। বর্তমান সরকার অবৈধভাবে ২য় বার ক্ষমতায় এসে ওয়াদুদ ভুইয়াসহ বিএনপি নেতাকর্মীদের ১৩ বছর পূর্বের ঘটনা সাজিয়ে ষড়যন্ত্রমূলক ২টি মিথ্যা মামলা করে রাজনৈতিক প্রতিহিংসার নগণ্যতার পরিচয় দিয়েছে। মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে আগামী ৩জুন মঙ্গলবার খাগড়াছড়ি পুরো জেলায় সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ পালনে জেলাবাসীর প্রতি আহবান জানান।

মানববন্ধনে অন্যান্যদের মধ্যে অংশ নেন রামগড় উপজেলা চেয়ারম্যান শহিদুল ইসলাম ফরহাদ, জেলা যুগ্ম সম্পাদক মংসাথোয়াই চৌধুরী, পৌর বিএনপি’র সভাপতি আ: রব রাজা, জেলা ছাত্রদলের সাধারন সম্পাদক ইব্রাহিম খলিল, জেলা যুবদলের সাধারন সম্পাদক মাহাবুব আলম সবুজ, সাংগঠনিক সম্পাদক পৌর কাউন্সিলর মো: শাহ আলম, জেলা মহিলাদলের সাধারন সম্পাদিকা শাহনাজ পারভিন, জেলা স্বেচ্ছাসেবকদলের সাধারন সম্পাদক জয়নাল আবেদীন পাটোয়ারী, সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম, জেলা তাঁতীদলের সভাপতি আলমগীর মিয়া, জেলা বাস্তহারা দলের মো: বাহার মিয়া, জেলা জিয়া পরিষদের সভাপতি রতন জ্যোতি ত্রিপুরা, মাটিরাঙ্গা উপজেলা বিএনপি সভাপতি বেলাল হোসেন, দিঘীনালা উপজেলা সভাপতি মোসলেম উদ্দিন ও মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান তাজুল ইসলাম তাজু প্রমূখ।  

এদিকে, ১৩ বছর পূর্বের ঘটনার বিবরণ দিয়ে বিএনপি নেতাকর্মীদের নামে মামলা দায়ের করার  প্রতিবাদ জানিয়ে এটি উদ্দেশ্য প্রণোদিত বলে মন্তব্য করে  খাগড়াছড়ি জেলা বিএনপি সভাপতি ওয়াদুদ ভূইয়া তিনি বলেন, ‘দীর্ঘ বছর ধরেই আওয়ামীলীগ নেতাকর্মীরা আমি এবং আমার নেতাকর্মীদের উপর মিথ্যা মামলা ও নির্যাতন অব্যাহত রেখেছে। আমাকে আমার নির্বাচনী এলাকায় প্রবেশ করতে বাঁধা সৃষ্টি করা হচ্ছে। এটি তাদের অব্যাহত ষড়যন্ত্রেরই অংশ মাত্র।’ আওয়ামী নেতাকর্মীদের এসব ষড়যন্ত্র বন্ধ করা না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারীও দিয়েছেন বিএনপি’র এই বর্ষীয়ান নেতা।

উল্লেখ্য, গত ১৬ মে রাতে ১৩ বছরের আগের ঘটনা দেখিয়ে সাবেক সাংসদ ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান এবং খাগড়াছড়ি জেলা বিএনপি’র সভাপতি ওয়াদুদ ভূইয়া, রামগড় উপজেলা চেয়ারম্যান শহিদুল ইসলাম ফরহাদ সহ বিএনপি’র ২৫ নেতাকর্মীর বিরুদ্ধে ২টি মামলা দায়ের করে রামগড় স্থানীয় আওয়ামীলীগের দুই কর্মী রামগড় আবাসিক এলাকার বাসিন্দা মো. ফারুক আহমেদ ও পূর্ব চৌধুরী পাড়া এলাকার বাসিন্দা মো. নুরুল ইসলাম। রামগড় থানার জিআর মামলা নং-১৪৪/১৪, ১৪৫/১৪।

Exit mobile version