ওয়ানডে বোলিং র‍্যাঙ্কিংয়ে আরও উন্নতি সাকিব ও তাসকিনের

fec-image

বিশ্বকাপের আগে ওয়ানডের বোলিং র‍্যাঙ্কিংয়ে আরও উন্নতি হয়েছে সাকিব আল হাসান ও তাসকিন আহমেদের।

টাইগাররা এখন আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলতে ইংল্যান্ডে অবস্থান করছে। অ্যাওয়ে সিরিজ শুরুর আগে সাকিব ও তাসকিনের এই উন্নতি বাড়তি আত্মবিশ্বাস জোগাবে দলকে।

সবশেষ আজ বুধবার (৩ মে) র‍্যাঙ্কিং হালনাগাদ করেছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। এ সময়ে কোনো আন্তর্জাতিক সিরিজ খেলেনি বাংলাদেশ। তাই হালনাগাদকৃত র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের খেলোয়াড়দের অবস্থানের খুব একটা হেরফের হয়নি।

মোটামুটি আগের অবস্থানই ধরে রেখেছেন সবাই। তবে এর মধ্যেই বোলারদের র‍্যাঙ্কিংয়ে ছোট্ট লাফ দিয়েছেন বাঁহাতি স্পিন অলরাউন্ডার সাকিব আল হাসান ও ডানহাতি পেসার তাসকিন আহমেদ। এক ধাপ করে এগিয়েছেন দুজনই।

এপ্রিলে হালনাগাদকৃত ওডিআই বোলারদের র‍্যাঙ্কিংয়ে দশ নম্বরে ছিলেন সাকিব। মে মাসের প্রথম সপ্তাহের হালনাগাদে এক ধাপ এগিয়ে নয় নম্বরে জায়গা করে নিয়েছেন বাংলাদেশের পোস্টার বয় সাকিব। এক ধাপ এগিয়েছেন পেসার তাসকিন আহমেদও। আগের সপ্তাহে ৩৯ নম্বরে থাকলেও তিনি উঠে এসেছেন ৩৮ নম্বরে।

সাকিব-তাসকিনের উন্নতি হলেও অবনতি হয়নি কারও। বাকিরা আগের অবস্থানেই আছেন। মেহেদী হাসান মিরাজ আগের মতোই ১৮ নম্বরেই আছেন। সেরা বিশে জায়গা টিকিয়ে রেখেছেন আইপিএলে বেঞ্চে বসে থাকা মুস্তাফিজুর রহমানও। ২০ নম্বরেই আছেন তিনি। এছাড়া তাইজুল ইসলাম আছেন ৫০ নম্বরে। সেরা ১০০তে নেই আর কোনো বাংলাদেশি বোলার।

এছাড়া ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে আগের মতোই ১৭ নম্বরে আছেন মুশফিকুর রহিম। সেরা বিশে আছেন তামিম ইকবালও। সাকিব আল হাসান ২৬ ও ৩৪তম স্থানে জায়গা ধরে রেখেছেন লিটন দাসও। আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলতে বাংলাদেশ দল এখন ইংল্যান্ডে। চেমসফোর্ডে ৯ মে মাঠে গড়াবে প্রথম ওয়ানডে। ১২ ও ১৪ মে বাকি দুই ওয়ানডেও একই মাঠে অনুষ্ঠিত হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন