কক্সবাজারের একমাত্র করোনা রোগীকে ঢাকা পাঠানো হচ্ছে

fec-image
কক্সবাজারে করোনা আক্রান্ত একমাত্র রোগীর অবস্থার অবনতি হওয়ায় ঢাকায় পাঠানো হচ্ছে বলে জানা গেছে।
মুসলিমা খাতুন (৭০) নামের ওই মহিলার করোনা ধরা পড়ে ২৪ মার্চ। তিনি চকরিয়া উপজেলার খুটাখালী দক্ষিণপাড়ার বাসিন্দা মরহুম রশিদ আহমদের স্ত্রী। ১৩ মার্চ তিনি পবিত্র ওমরাহ সমাপ্ত করে সৌদি আরব থেকে দেশে ফেরেন।

২১ মার্চ জ্বর, কাঁশি, গলা ব্যথা ও শ্বাসকষ্ট নিয়ে তাকে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয় করোনাভাইরাসের পরীক্ষা করার জন্য ২২ মার্চ ঢাকাস্থ আইইডিসিআরে নমুনা পাঠানো হয়েছিল।

মঙ্গলবার (২৪ মার্চ) পাঠানো রিপোর্টে করোনা ভাইরাস পজেটিভ আসে।মুসলিমা খাতুন বর্তমানে কক্সবাজার সদর হাসপাতালের ৫০১ নং কেবিনে রয়েছেন। বিশেষ এম্বুলেন্সে করে তাকে আজ ঢাকায় পাঠানো হচ্ছে বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।
রোগীর ছেলে ও কক্সবাজার সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ মোহাম্মদ সোলাইমান হোম কোয়ারেন্টাইন থেকে ফোনে জানান, ঢাকা থেকে আসা চিকিৎসকদের দেওয়া কিছু ওষুধ খাওয়ার পর তার মায়ের অবস্থার অবনতি হতে থাকে।
শুক্রবার (২৭ মার্চ) দিবাগত রাত হতে অন্যান্য অসুখের সাথে প্রচণ্ড ডায়রিয়া শুরু হয়েছে। চিকিৎসকদের পরামর্শ মতো তার মাকে এয়ার এ্যাম্বুলেন্স অথবা সড়ক এ্যাম্বুলেন্সে করে শনিবার (২৮ মার্চ) বিকেল ৪ টার মধ্যে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেওয়ার প্রস্তুতি নেওয়া হচ্ছে।
তবে এই রোগীর সেবাদানকারী ডাক্তার ও তার সাথে থাকা একমাত্র মেয়েটির কোভিড-১৯ নেগেটিভ বলে জানা গেছে।
Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কক্সবাজার, করোনভাইরাস, ঢাকা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন