কক্সবাজারের টেকনাফে ২২ মৃতদেহ উদ্ধার

Coxs dead body recover

আবদুল্লাহ নয়ন, কক্সবাজার:
কক্সবাজারের টেকনাফ উপজেলার সদর ইউনিয়নের দরগাহ ছড়া উপকূলীয় এলাকায় সাগরে ভাসমান অবস্থায় ২২ জনের মৃত দেহ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টার দিকে এসব লাশ উদ্ধার করে স্থানীয় জনগণ ও পুলিশ।
টেকনাফ থানা পুলিশ ও স্থানীয় সুত্র জানায়, সদর ইউনিয়নের কয়েকজন জেলে সৈকতের অদূরে বঙ্গোপসাগরে বেশ কয়েকটি লাশ ভাসতে দেখলে স্থানীয় লোকজন ও পুলিশকে খবর দেয়। পুলিশ ও স্থানীয়রা ভাসমান অবস্থায় এ পর্যন্ত রাজারছড়া থেকে ৫ জন, দরগাহর’ ছড়া থেকে ১০ জন, লম্বরী তুলাতলি থেকে ৪ জনসহ মোট ১৯ জনের মৃত দেহ উদ্ধার করে। মৃত দেহের মধ্যে ১১ শিশু ৫ নারী ৩ পুরুষ রয়েছে।
আরো মৃত দেহ ভাসমান অবস্থায় থাকার আশংকা বঙ্গোপসাগরের বিভিন্ন পয়েন্টে তল্লাশী চালাচ্ছে স্থানীয় জেলে ও পুলিশ।
কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার বাবুল আকতার জানিয়েছেন, মৃত দেহ গুলোর জামার পকেটে বার্মা’র মুদ্রা পাওয়া গেছে। সম্প্রতি মিয়ানমারের আকিয়াব এলাকায় ঘুর্ণিঝড় ‘মহাসেন’ থেকে বাঁচাতে নিরাপদ স্থানে সরিয়ে নেয়ার সময় ট্রলার ডুবিতে দুইশ’ লোক নিখোঁজ হয়েছিল। উদ্ধারকৃত মৃতদেহ হতভাগ্য ওই মিয়ানমারের নাগরিক বলে ধারণা করা হচ্ছে। ঘুর্ণিঝড়ের মধ্যে তারা বাংলাদেশে ঢুকতে চেষ্টা করেছিল বলে অনেকের ধারণা। তবে লাশের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।
কক্সবাজারের জেলা প্রশাসক মোহাম্মদ রুহুল আমিন জানিয়েছেন, উদ্ধারকৃত মৃত দেহের বিষয়ে মিয়ানমার কর্তৃপক্ষকে অবগত করা হবে। তারা যদি এসব মৃত দেহ গ্রহণ না করে তাহলে এখানে দাফনের ব্যবস্থা করা হবে।  

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন