কক্সবাজারের ৩ উপজেলা ভোটের জন্য প্রস্তুত, ঝুকিপূর্ণ কেন্দ্র ১০০

Pic_cox 03 up

আবদুল্লাহ নয়ন, কক্সবাজার:
সোমবার সকাল থেকে কক্সবাজার জেলার ৩ উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হবে। ৩ উপজেলার ১৭৯ কেন্দ্রে সুষ্ঠুভাবে ভোট গ্রহণের সকল প্রস্তুতি শেষ করেছে প্রশাসন। এসব কেন্দ্রের মধ্যে ঝুঁকিপূর্ণ হিসেবে ১০০ টি কেন্দ্রে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
নির্বাচন কমিশনের ঘোষিত পঞ্চম তপসীল মতে, রোববার কক্সবাজার সদর, উখিয়া ও টেকনাফ উপজেলার ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এ ৩টি উপজেলায় মোট ৪৯ জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ১৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ২৪ জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ৯ জন প্রার্থী রয়েছেন। এ ৩ উপজেলায় মোট ভোটার সংখ্যা হল, ৪ লাখ ৫৫ হাজার ৬২৫ জন।

ভোট গ্রহণের জন্য রোববার সকাল ১০টা থেকে প্রিজাইডিং অফিসাররা স্ব-স্ব কেন্দ্রে ব্যালেট পেপারসহ নির্বাচনী সরঞ্জামাধি সহকারী রিটার্নিং অফিসার থেকে বুঝে নিয়ে কেন্দ্রে দিয়ে রওয়ানা হন। ইতিমধ্যে এ ৩ উপজেলায় ইতিমধ্যে সেনাবাহিনী-বিজিবি সদস্যরা টহল জোরদার করেছে।
কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার তোফায়েল আহমদ জানিয়েছেন, এ ৩ উপজেলায় ১২ শত ২২ জন পুলিশ ও প্রতিকেন্দ্রে ১২ জন আনসার সদস্য দায়িত্ব পালন করবেন। এছাড়া র‌্যাব, বিজিবি, সেনাবাহিনীও মাঠে রয়েছেন।
জেলা রিটানিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবুল হোসেন জানিয়েছেন, ভোট গ্রহণের সকল প্রস্তুতি শেষ হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন