parbattanews

কক্সবাজারে আইওএম মহাপরিচালক উইলিয়াম লাসি সুইং: বিশ্বের সবচেয়ে বড় মানবিক বিপর্যয় রোহিঙ্গা সংকটে বিশ্ববাসীকে পাশে দাঁড়াতে হবে

কক্সবাজার প্রতিনিধি:

আন্তর্জাতিক অভিবাসন সংস্থা ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর মাইগ্রেশন (আইওএম) এর মহাপরিচালক উইলিয়াম ল্যাসি সুইং বলেছেন, বর্তমানে বিশ্বের সবচেয়ে বড় মানবিক বিপর্যয় হচ্ছে রোহিঙ্গা সংকট। তাই বিশ্ব সম্প্রদায়ের উচিত রোহিঙ্গাদের পাশে দাঁড়ানো।

আজ (১৬ অক্টোবর)দুপুরে কক্সবাজারের উখিয়ার কুতুপালং, বালুখালী ও নাইক্ষংছড়ির ঘুমধুম রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন। এসময় তিনি রোহিঙ্গা ক্যাম্পের বিভিন্ন ব্লক ঘুরে দেখেন এবং নির্যাতিত রোহিঙ্গাদের বিভিন্ন দূর্দশার কথা শুনেন। এসময় তিনি রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণও করেন।

এর আগে সকাল ১১ টার দিকে বিমান যোগে তিনি কক্সবাজার পৌঁছেন। পরে কুতুপালং অস্থায়ী রোহিঙ্গা পরিদর্শন করেন। সেখান থেকে উখিয়ার বালুখালী অস্থায়ী রোহিঙ্গা ও বান্দরবানের ঘুমধুম সীমান্ত পরিদর্শন করেন।

পরিদর্শনকালে স্বাস্থ্য সেবা কেন্দ্র, স্যানিটেশন, আশ্রয় কেন্দ্র, শিশু বন্ধুত্বপূর্ণ কেন্দ্র, পরামর্শ কেন্দ্র, ত্রাণ বিতরণ, পুষ্টি কার্যক্রমসহ বিভিন্ন কর্মকা- ঘুরে দেখেন।

Exit mobile version