Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

কক্সবাজারে আগাম উপজেলা নির্বাচনী তৎপরতা

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার:

আগামী উপজেলা নির্বাচনকে ঘিরে আগাম তোড়জোর চলছে কক্সবাজারের ৮ উপজেলায়। চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত মহিলা আসনে নির্বাচনে ইচ্ছুক নেতা-নেত্রীরা দলীয় লিংক ও সমর্থন পাওয়ার জন্য মাঠে ময়দানে গনসংযোগসহ এগিয়ে চলেছেন নানা কর্ম কৌশলে।

সম্প্রতি অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনের পরে উপজেলা নির্বাচনে অংশ গ্রহণকারীরা দৌড়-ঝাপ শুরু করেছেন সরকার দলের সমর্থন পেতে। তবে বিরোধী দল নির্বাচনে যাওয়া না যাওয়া নিয়ে অস্পষ্টতা থাকায় নির্বাচনের ধরণ বা কেমন হবে নির্বাচন এনিয়ে দ্বিধাদ্বন্ধে রয়েছেন সম্ভাব্য প্রাথীরা।

ধারণা করা হচ্ছে নির্বাচনে বিরোধী দল এলে একধরনের প্রতিদ্বন্দ্বিতা হবে আর বিরোধী দল নির্বাচনে না আসলে হবে আরেক ধরণের প্রতিদ্বন্দ্বিতা। কৌশলগত কারণে বিরোধী দল উপজেলা নির্বাচনে না এলে সরকার দলের নিজেদের মধ্যে কোন ধরণের প্রতিদ্বন্দ্বিতা হবে তার হিসাব নিকাশ কিছুটা জটিল বলেই মনে করছেন পর্যবেক্ষক মহল।

ইতোমধ্যে নির্বাচন কমিশন আগামী মার্চে উপজেলা নির্বাচন অনুষ্ঠানের সিডিউল ঘোষণা করেছেন। এই ঘোষণার পর সম্ভাব্য চেয়ারম্যান, ভাইসচেয়ারম্যান ও সংরক্ষিত মহিলা আসনে নির্বাচন করতে ইচ্ছুক নেতা- নেত্রীরা তৎপরতা শুরু করেছেন।

নির্বাচনে বিরোধী দল আসা না আসা নিয়ে দোলাচলে এপর্যন্ত চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতাকারীরা মাঠে নামলেও অন্যান্য পদে  প্রতিদ্বন্দ্বিতাকারীদের সুনির্দিষ্ট কোন তথ্য এখনো ষ্পষ্ট নয়।

টেকনাফ উপজেলা: টেকনাফে সরকারী দল থেকে চেয়ারম্যান পদে লড়তে আগ্রহীদের মধ্যে রয়েছেন বর্তমান উপজেলা চেয়ারম্যান জাফর আহমদ, সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শফিক মিয়া, সাবেক ভাইস চেয়ারম্যান ইউনুস বাঙ্গালী, অধ্যাপক গিয়াস উদ্দিন চৌধুরী, বিএনপি নেতা আব্দুল্লাহ, জামায়াত নেতা অধ্যক্ষ মাওলানা নুর আহমদ আনোয়ারীর নাম শুনা যাচ্ছে।

উখিয়া উপজেলা: বর্তমান উপজেলা চেয়ারম্যান বিএনপি নেতা সরওয়ার জাহান চৌধুরী, মন্ত্রী পরিষদ সচিব শফিউল আলমের ছোট ভাই হলদিয়া পালং ইউপি চেয়ারম্যান শাহ আলম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাজাপালং ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, সাবেক এমপি আব্দুর রহমান বদির চাচা শ্বশুর জাফর আলম ও সাবেক উপজেলা চেয়ারম্যান মাহমুদুল হক চৌধুরীর সন্তান ইমরুল কায়েস চৌধুরী।

কক্সবাজার সদর: সরকার দলের সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু তালেব,  সাধারণ সম্পাদক মাহমুদুল করিম মাদু, সাবেক পৌর চেয়ারম্যান নুরুল আবছার ও জেলা স্বেচ্ছাসেবক লীগ সম্পাদক কাইছারুল হক জুয়েল, জামায়াত নেতা সাবেক উপজেলা চেয়ারম্যান এড সলিমুল্লাহ বাহাদুর,  বিএনপি নেতা সুবেদার মেজর আব্দুল মাবুদ, বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান শহীদুল আলম বাহাদুরের নাম শুনাযাচ্ছে।

রামু উপজেলা: সরকার দলের বর্তমান উপজেলা চেয়ারম্যান রিয়াজুল আলম, সাবেক উপজেলা চেয়ারম্যান সোহেল সরওয়ার কাজল, বিএনপি নেতা মিরাজ আহমদ মাহিন চৌধুরী ও জামায়াত নেতা ফজলুল্লা মুহাম্মদ হাসান এর নাম শুনাযাচ্ছে।

চকরিয়া উপজেলা: এখানে উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম উপজেলা আওয়ামী লীগের সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী, সহ সভাপতি সাবেক কাউন্সিলার ফজলুল করিম সাঈদী, জামায়াত নেতা আরিফুর রহমান চৌধুরী মানিক, বিএনপ নেতা মিজানুর রহমান চৌধুরী খোকন মিয়া, সাবেক প্যানেল মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি জাহিদুল ইসলাম লিটুসহ সরকার দলের ডজন খানেক নেতা নির্বাচনে অংশ নেয়ার আগ্রহ প্রকাশ করে মাঠে নেমেছেন বলে জানাগেছে।

পেকুয়া উপজেলা: বর্তমান উপজেলা চেয়ারম্যান বিএনপি নেতা শেফায়াত আজিজ রাজু, ভাইস চেয়ারম্যান জামায়াত নেজা অধ্যাপক নুরুজ্জামান মঞ্জু, সরকার দলের মুহামদ হোসেন, উপজেলা আওয়ামী লীগের সম্পাদক আবুল কাসম, সাজিদুর রহমান ওয়ারেছিসহ অকের নাম শুনাযাচ্ছে।

কুতুবদিয়া উপজেলা: সরকার দলের সাবেক উপজেলা চেয়ারম্যান ফরিদুল ইসলাম চৌধুরী, বর্তমান উপজেলা চেয়ারম্যান বিএনপি নেতা নুরুল বশর চৌধুরী ও জামায়াত থেকে উত্তর ধুরুং ইউপি চেয়ারম্যান শাহরিয়ার চৌধুরীর নাম শুনাযাচ্ছে।

মহেশখালী উপজেলা: সরকার দলের বর্তমান উপজেলা চেয়ারম্যান হোছাইন ইব্রহীম, সাবেক চেয়ারম্যান শরীফ বাদশা, বিএনপি নেতা সাবেক উপজেলা চেয়ারম্যান আবুবকর, এড নুরুল আলম ও জামায়াত নেতা সাবেক চেয়ারম্যান জাবের আহমদ ও জাকের হোসাইনের নাম শুনাযাচ্ছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন