কক্সবাজারে আন্তর্জাতিক প্রমীলা ক্রিকেটে বাংলাদেশী প্রমীলা টাইগারদের স্বপ্নিল অভিষেক

Cox-Criket Pic-2

আবদুল্লাহ নয়ন, কক্সবাজার:
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সন্তান শেখ কামালের নামে সাগর সৈকত ঘেঁষে নব-নির্মিত কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে স্বপ্নিল অভিষেক করেছে বাংলাদেশের প্রমীলা ক্রিকেটাররা। মঙ্গলবার সকালে পাকিস্তান বনাম স্বাগতিক বাংলাদেশ প্রমীলা ক্রিকেট দলের মধ্যকার ওয়ানডে ম্যাচ দিয়ে সৈকত নন্দিনী কক্সবাজারের দৃষ্টিনন্দন এই ক্রিকেট স্টেডিয়ামের আন্তর্জাতিক ভেন্যু হিসেবে অভিষেক ঘটে।
টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে দু’দলের ব্যাট-বলের যুদ্ধ কক্সবাজারের ক্রীড়ামোদীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনার সঞ্চার হয়।

এদিকে সকালে টসে জিতে পাকিস্তানের অধিনায়ক সানা মীর টাইগার সালমাদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায়। প্রথমে ব্যাটিং বিপর্যয়ে পড়লে ও পরে তা আস্তে আস্তে কেটে উঠে। বাংলাদেশ ৪৯ ওভার ৩ বলে ১৫২ রান করে অল আউট হয়ে যায়। দলের পক্ষে সায়লা শারমিন সর্বোচ্চ ৪৪ রান,নুসরাত পাপিয়া টুম্পা ২৬ রান করে। পাকিস্তানের কনিতা জলিল ৩ টি উইকেট নেন। ১৫৩ রানের টার্গেট নিয়ে মাঠে নেমে পাকিস্তানী প্রমীলারা সালমা বাহিনীর বাধার মুখে পড়ে শুরু থেকেই। শেষ পর্যন্ত ৪৪ উভার ১ বলে ১০৯ রানে অল আউট হয়ে যায় পাকিস্তান।

পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ ৪০ রান করেন আসমাভিয়া ইকবাল, আর ১৫ রান সংগ্রহ করেন ভিসমা মারুপ। বাংলাদেশের লতা মন্ডল ৪ টি উইকেট নেন।
দু’দলের মধ্যে দুটি ওয়ানডে এবং একটি টি-টুয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে। এছাড়া  একই ভেন্যুতে ভারতের প্রমীলা ক্রিকেট দলের বিরুদ্ধে বাংলাদেশ তিনটি টি-টুয়েন্টি ম্যাচ খেলবে।
আগামী ৬ মার্চ সকাল ৯টায় বাংলাদেশ ও পাকিস্তান মহিলা ক্রিকেট দল খেলবে। এছাড়াও আগামী ৮ মার্চ বেলা ১টায় বাংলাদেশ ও পাকিস্তান, ৯ মার্চ বেলা ১টায় বাংলাদেশ ও ভারত, ১১ মার্চ বেলা ১টায় বাংলাদেশ ও ভারত, ১৩ মার্চ বেলা ১টায় বাংলাদেশ ও ভারত এবং ১৪ মার্চ বেলা ১টায় বাংলাদেশ ও পাকিস্তান মহিলা ক্রিকেট দলের মধ্যে টি-টুয়েন্টি ম্যাচ হবে। এই মাঠে বাংলাদেশ-ভারত ও বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ হলে ভারত ও পাকিস্তানের মধ্যে কোন ম্যাচ হচ্ছে না বলেও জানিয়েছেন বিসিবি পরিচালক এম এ আওয়াল।
অন্যদিকে ম্যাচের আগে দু’দলের খেলোয়াড়দের সাথে পরিচিতি হন সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, কক্সবাজার জেলা প্রশাসক মো: রুহুল আমিন, পুলিশ সুপার মো: আজাদ মিয়া, বিসিবি পরিচালক আজম নাছির উদ্দিন, বিসিবি পরিচালক এম এ আউয়াল বুলু ও মাহমুদুল করিম।
ম্যানঅবদ্যা ম্যাচ নির্বাচিত হয়েছে বাংলাদেশের লতা মন্ডপ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

One Reply to “কক্সবাজারে আন্তর্জাতিক প্রমীলা ক্রিকেটে বাংলাদেশী প্রমীলা টাইগারদের স্বপ্নিল অভিষেক”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন