parbattanews

কক্সবাজারে আর্ন্তজাতিক প্রতিবন্ধী দিবস পালিত

01

কক্সবাজার প্রতিনিধি:

সারা দেশের ন্যায় কক্সবাজারেও পালিত হল আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস। এই দিবসকে কেন্দ্র করে র‌্যালি, আলোচনা সভাসহ নানা কর্মসূচি অনুষ্ঠিত হয়। এ সব কর্মসূচিতে তুলে ধরা হয় প্রতিবন্ধিদের প্রতি সচেতনতা, তাদের অধিকার, মর্যাদাসহ নানা সুযোগ-সুবিধার বিষয়।
এ দিবস উপলক্ষ্যে শনিবার সকাল সাড়ে ১০ টায় জেলা প্রশাসকের আয়োজনে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের শহীদ স্মরণী প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়।

‘কর্মসংস্থানে অটিজম সম্পন্ন ব্যক্তির অগ্রাধিকার’ এই প্রতিপাদ্য বিষয় নিয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন, কক্সবাজার জেলা প্রশাসক মো. আলী হোসেন। এতে প্রধান অতিথি ছিলেন, সাংসদ খোরশেদ আরা হক, বিশেষ অতিথি ছিলেন ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মহিউদ্দিন মোহাম্মদ আলমগীর, এছাড়া উপস্থিত ছিলেন, বিভিন্ন সংস্থা ও এনজিও‘র কর্মকর্তাসহ রাজনৈতিক নেতৃবৃন্দ।

সভায় বক্তারা বলেন, প্রতিবন্ধীরা আমাদের সমাজের অংশ। তারা বাহিরের কেউ নয়। তাদেকে অবহেলার পাত্র করা যাবে না। এই সমাজ ও দেশ উন্নয়নে তাদের অবদান রয়েছে। রাজনৈতিক, সামাজিক, খেলাধুলা ও অর্থনৈতিকসহ সব ক্ষেত্রে তাদের অংশ গ্রহণের ফলে সুফল বয়ে আসছে।

Exit mobile version