কক্সবাজারে আ.লীগের ১১ ‘বিদ্রোহী’ প্রার্থীকে দল থেকে বহিষ্কার

fec-image

আওয়ামী লীগের দলীয় সিদ্ধান্ত অমান্য করে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ায় কক্সবাজারের চকরিয়া উপজেলায় চতুর্থধাপে অনুষ্ঠিতব্য ৮ ইউনিয়নেরন মধ্যে পাঁচ ইউনিয়নে ৮ জন আওয়ামী লীগ নেতা চেয়ারম্যান প্রার্থীকে দল থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। একইভাবে টেকনাফ উপজেলার দুই ইউনিয়নে তিন আওয়ামী লীগ নেতাকে বহিষ্কার করেছে কক্সবাজার জেলা আওয়ামী লীগ।

গত ২০ ডিসেম্বর (সোমবার) রাতে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরী ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। আগামী ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপে কক্সবাজারের এই দুই উপজেলার ১০ ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হবে।

চকরিয়া উপজেলার অনুষ্ঠিতব্য ৮ ইউনিয়নের মধ্যে পাঁচ ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীরা হলেন, চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের যুবলীগ নেতা হাসানুল ইসলাম আদর, কলিম উল্লাহ কলি, চিরিঙ্গা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা কৃষকলীগের সভাপতি জসিম উদ্দিন, চিরিঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জামাল হোসেন চৌধুরী, হারবাং ইউনিয়নের আওয়ামী লীগ নেতা সৈয়দ নুর, হারবাং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান মিরানুল ইসলাম মিরানের ভাই জাহেদুল ইসলাম, বমুবিলছড়ি ইউনিয়নের ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি কফিল উদ্দিন, ফাসিয়াখালী ইউনিয়নের চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরীর ছোট ভাই নাছির উদ্দিন চৌধুরী।

এছাড়া টেকনাফের বাহারছড়া ইউনিয়নের আবদুর রহমান বাহার, আমজাদ হোসেন খোকন ও সেন্টমার্টিন ইউনিয়নের জাহেদ হোসেনকে বহিষ্কার করেছে জেলা আওয়ামীলীগ।

কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান বলেন, ওই ব্যক্তিরা দলীয় প্রার্থীর পক্ষে কাজ করার প্রতিশ্রুতি দিয়েও বিদ্রোহী প্রার্থী হয়ে দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে নির্বাচন করে যাচ্ছেন। বারবার নিষেধ করা সত্ত্বেও তারা দলের বিপক্ষে গিয়ে বিদ্রোহী প্রার্থী হওয়ায় দলের গঠনতন্ত্র অনুযায়ী তাদের সামরিকভাবে বহিষ্কার করা হয়েছে এবং তাদের স্থায়ীভাবে বহিষ্কারের জন্য বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ বরাবর সুপারিশ প্রেরণ করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন