parbattanews

কক্সবাজারে এখনো করোনামুক্ত কুতুবদিয়া

কক্সবাজারে ৮ উপজেলার মধ্যে ৭ টিতে করোনার অশুভ থাবা পড়েছে। এখনো করোনার ভয়াল থাবা পড়েনি দ্বীপ উপজেলা কুতুবদিয়ায়। প্রায় দেড় লক্ষ মানুষের সচেতনতা ও নিরাপত্তা প্রদানে উপেজলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের প্রচেষ্টায় সম্ভব হচ্ছে বলে সচেতন মহল মনে করেন।

করোনা প্রতিরোধ কমিটির প্রধান হাসপাতালের মেডিকেল অফিসার ডা. মোহাম্মদ জায়নুল আবেদীন বলেন, বিভিন্ন কোয়ারেন্টিনে থাকা ও ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী‘সহ ৯৪ জনের করোনা পরীক্ষা করানো হয়েছে। এদের সবার রেজাল্ট নেগেটিভ এসেছে।

এছাড়া শনিবার(২ মে) আরো ২৬ জনের ব্লাড স্যাম্পল পাঠানো হয়েছে কক্সবাজার মেডিকেল কলেজে। এদের রিপোর্ট যদি ভাল আসে তবে তারা অনেকটাই আশাবাদী করোনামুক্তই থাকতে পারে কুতুবদিয়া।

থানার ওসি মোহাম্মদ দিদারুল ফেরদাউস বলেন, হোম কোয়ারেন্টিনে থাকা ৫২ জনের মাঝে ৭ জন ছাড়া সবার ১৪ দিন শেষ হয়েছে। তারা সুস্থ আছেন।

অপরদিকে ৮টি প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে এ পর্যন্ত ১৪৮ জন প্রেরণ করা হয়েছে।
এর মধ্যে ৭৩ জনের ১৪ দিন শেষ ও রক্ত পরীক্ষা নেগেটিভ হওয়ায় তারা বাড়ি ফিরেছে। বর্তমানে ২ জন নারী‘সহ ৭৫ জন বিভিন্ন প্রাতিষ্ঠানিক সেন্টারে কোয়ারেন্টিনে আছেন। উপজেলায় ডাকবাংলো, হোটেল‘সহ ১৭ টি শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক রুম কোয়ারেন্টিনের জন্য প্রস্তুত রাখা হয়েছে।

উপজেলা নির্বাহি অফিসার মো. জিয়াউল হক মীর বলেন, দ্বীপের পার্শ্ববতী উপজেলা‘সহ জেলার ৭ উপজেলায় করোনার থাবা পড়েছে।

তারা আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন কুতুবদিয়াকে করোনা মুক্ত রাখতে। ঘাট পারাপার‘সহ প্রতিটি পয়েন্টে পাহারা বসানো হয়েছে। পুলিশ আনসার‘সহ ৩৬ জনের একটি স্বেচ্ছাসেবক টীম কাজ করছে। তবে এ ধারা অব্যাহত রাখতে দ্বীপবাসীকে আরো সচেতন ও সহযোগিতা করতে হবে। ব্যক্তি স্বার্থের চেয়ে দ্বীপকে করোনামুক্ত রাখাটা এখন গুরুত্বপুর্ণ আরো বেশি।

এখন পর্যন্ত এ উপজেলায় কেউ করোনায় আক্রান্ত না হওয়ায় আল্লাহর শোকরিয়া আদায় করেন তিনি।

Exit mobile version