parbattanews

কক্সবাজারে ঐতিহ্যবাহী ডি.সি’র বলী খেলা শুরু শুক্রবার

coxbazar-map-sm20120413183359

আবদুল্লাহ নয়ন, কক্সবাজার:
বছর ঘুরে কক্সবাজারে আবারো শুরু হচ্ছে ঐতিহ্যবাহী ‘ডি.সি’র বলী খেলা ও বৈশাখী মেলা’। বৃহস্পতিবার দুপুরে কক্সবাজার স্টেডিয়ামের সভা কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে গ্রামীণফোন ডি.সি’র বলী খেলা ও বৈশাখী মেলা পরিষদ’র সদস্য সচিব অনুপ বড়ুয়া অপু এ কথা জানান।

লিখিত বক্তব্যে অনুপ বড়ুয়া অপু বলেন, দেশের নামকরা বলী ও জাতীয় কুস্তিগীরদের অংশ গ্রহণে ২৪ ও ২৫ মে দুই দিন ব্যাপী এ বলী খেলা ও বৈশাখী মেলা চলবে।

এবার প্রাকৃতিক দূর্যোগ মহাসেনের কারণে বিলম্বিত হয় জানিয়েছে তিনি আরো বলেন, শুক্রবার দুপুর ২টায় আনুষ্ঠানিকভাবে খেলার উদ্বোধন করা হবে। বলী খেলার পাশাপাশি নাগরদোলা, হস্ত শিল্প, কুটির শিল্প, তাঁত শিল্প, বস্ত্র শিল্প, মৃৎ শিল্প ও দেশীয় পণ্যের বিপুল সমাহারে জমবে “বলী খেলা ও বৈশাখী মেলা”।

কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে বলী খেলা ও বৈশাখী মেলার স্পন্সর মুঠোফোন কোম্পানী গ্রামীণ ফোন দেড় লক্ষ টাকা প্রদান করেছে।

সভায় অন্যদের মধ্যে কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আবদুর রউফ, কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি জসিম উদ্দিন, ক্রীড়াবিদ পৌর কাউন্সিলর হেলাল উদ্দিন কবিরসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯৫৬ সাল থেকে চলে আসা এস.ডি.ও’র বলী খেলার এটি ৫৭ তম আসর। কক্সবাজার ‘মহকুমা’ থেকে ‘জেলায়’ রূপান্তরিত হলে এটি ‘ডি.সি’র বলি খেলা’ হিসেবে পরিচিত লাভ করে।

Exit mobile version