কক্সবাজারে জামায়াত নেতাকে উপজেলা চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি

আবদুল্লাহ নয়ন, কক্সবাজার

Advocate Shahjalalউখিয়া উপজেলা চেয়ারম্যান ও কক্সবাজার জেলা জামায়াতের নায়েবে আমির এডভোকেট শাহজালাল চৌধুরীকে উখিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের এক আদেশে এ তথ্য জানা গেছে।
সূত্র জানায়, উপজেলা পরিষদ চেয়ারম্যান সহিংস ঘটনা ও জনদূভোর্গ সংক্রান্ত অভিযোগে সম্পৃক্ত হয়ে ফৌজদারী অপরাধে অভিযুক্ত হওয়ায় তাকে উপজেলা পরিষদ চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।
উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলাম জানান, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের আদেশ পত্র অনুযায়ী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এস.এম. শাহ আলম ভারপ্রাপ্ত উপজেলা পরিষদ চেয়ারম্যান হিসেবে সোমবার থেকে দায়িত্ব গ্রহণ করেছেন।
প্রসঙ্গত, গত ৩০ সেপ্টেম্বর উখিয়ায় কয়েকটি বৌদ্ধ বিহারে হামলা অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনা ঘটে। এ সংক্রান্ত দায়ের করা ৭ টি মামলার মধ্যে একটি মামলার এজাহারভূক্ত আসামী ছিলেন এডভোকেট শাহজালাল চৌধুরী। এরপর থেকে তিনি আত্মগোপনে থাকলেও হাইকোর্ট থেকে জামিন নিয়ে প্রকাশ্যে আসেন। ১৭ জানুয়ারি পুলিশ অপর ৬ টি মামলার ২ টিতে অজ্ঞাত আসামী হিসেবে তাকে গ্রেফতার করে। তিনি বর্তমানে কারান্তরীণ রয়েছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন