parbattanews

কক্সবাজারে জামায়াত শিবিরের তাণ্ডব: ১২টি গাড়ী ও ৫টি দোকান ভাংচুর আটক ১৩

hartal20130525205809 - Copy

আবদুল্লাহ নয়ন, কক্সবাজার:
সাবেক জামায়াত আমীর গোলাম আযমের বিরুদ্ধে রায় ঘোষণার পরপরই কক্সবাজার শহরের ফজল মার্কেটসহ কয়েকটি এলাকায় জামায়াত-শিবিরের নেতা কর্মীরা ব্যাপক তাণ্ডব চালিয়েছে। রায় ঘোষণার পরপরই জামায়াত-শিবিরের শতাধিক নেতা কর্মী শহরের মিছিল বের করে। এ মিছিল থেকে ১০/১২টি ইজি বাইক, সিএনজি এবং ৫টি দোকান ভাংচুর করা হয়। এসময় ব্যবসায়ীরা আতংকে দোকানপাট বন্ধ করে দেয়। পুলিশ ঘটনাস্থলে এসে জামায়াত-শিবির কর্মীদের নিবৃত্ত করার চেষ্টা করলে পুলিশের সাথে তাদের ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। পরে বিজিবি এবং র‌্যাব সদস্যরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
কক্সবাজার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ জসিমউদ্দিন জানান, এ ঘটনায় আইনগত ব্যবস্থা নিচ্ছে পুলিশ।

এদিকে জামায়াতের ডাকা হরতালে কক্সবাজারে নাশকতা চালানোর পরিকল্পনার অভিযোগে কক্সবাজার শহরের সমিতিপাড়া ও রামুর দক্ষিণ মিঠাছড়ি এলাকায় অভিযান চালিয়ে ১৩ জন শিবির কর্মীকে আটক করেছে র‌্যাব-৭। এ সময় তাদের কাছ কাছ থেকে শতাধিক জিহাদী বই ও অর্ধশত সিডি জব্দ করা হয়। আটককৃতরা হলেন, রামুর গর্জনিয়ার মো: ফেরদৌসের পুত্র মুহাম্মদ অলী উল্লাহ (২০), পেকুয়ার বাজালিয়া এলাকার হাসান শরীফের পুত্র ইদ্রিস ফকির (২০), চট্রগ্রাম সীতাকুন্ড জাফর নগর এলাকার রফিকুল ইসলামের পুত্র করিম উদ্দিন (২০), পেকুয়া দোকানপাড়া এলাকার আব্দুস সালামের পুত্র ইব্রাহিম খলিল (১৮), রামুর ঈদগড়ের নুর আহমদের পুত্র মুহাম্মদ আইযুব (১৮), চকরিয়া সোসাইটি পাড়ার শামসুল আলমের পুত্র সাইদুল ইসলাম (১৮), চকরিয়া বদরখালীর মৃত আব্দুল গাফফারের পুত্র ইমরান হোসেন (১৮), সাতকানিয়া রূপকানিয়া এলাকার মুহাম্মদ হোসেনের পুত্র শফিকুল হক (১৮), চকরিয়া পহরচাঁদা এলাকার নুরুল ইসলামের পুত্র মো: রুবেল (১৮), সদরের পাতলি এলাকার নুরুল আবছারের পুত্র সাইফুল ইসলাম (২০), চকরিয়া বহদ্দারকাটা জঙ্গলকাটা এলাকার মমিনুল ইসলামের পুত্র আলফাজ উদ্দিন (১৮), কক্সবাজার সমিতি পাড়া এলাকার হাজী মোহাম্মদ আলীর পুত্র মুহাম্মদ মুসলেম (৩৮)ও নাইক্ষ্যংছড়ি বিছামারা এলাকার শামসুল আলমের পুত্র মাহফুজুল হক (১৮)।

র‌্যাব-৭ এর কক্সবাজার ক্যাম্প ইনচার্জ মেজর সরওয়ার-ই আলম জানান, হরতালে নাশকতার পরিকল্পনাকালে প্রথমে রামুর দক্ষিণ মিঠাছড়ি থেকে ১২ জন শিবির কর্মীকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে শতাধিক জিহাদী বই ও অর্ধশত জিহাদী কর্মকান্ডের সিডি জব্দ করা হয়। পরে তাদের স্বীকারোক্তি মতে কক্সবাজার শহরের সমিতি পাড়া থেকে মুসলেমকে (৩৮) আটক করা হয়েছে।

Exit mobile version