parbattanews

কক্সবাজারে নারী টি-টুয়েন্টি ক্রিকেট ভারতের কাছে ১৬ রানে হারল বাংলাদেশের মেয়েরা

Pic_T20  02

আবদুল্লাহ নয়ন, কক্সবাজার:
কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ৩ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ভারত মহিলা দলের কাছে ১৬ রানে হারল বাংলাদেশের নারী ক্রিকেট দল। রোববার দুপুর ১টায় টসে জিতে ভারতের অধিনায়ক মিতালী রায় ব্যাট করার সিদ্ধান্ত নেয়। ভারত নির্ধারিত ২০ ওভারে ১ উইকেট হারিয়ে ১০১ রান সংগ্রহ করে। জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশ নির্ধারিত ২০ ওভারে ৮৫ রান করে অল আউট হয়ে যায়। ভারতের স্পিনার শ্রাবন্তী একাই তুলে নেন স্বাগতিকদের ৪ উইকেট।

এর আগে ভারতের দুই ওপেনার মিতালী ও লতিকা ব্যাট করতে নামেন। দলীয় ৩ রানের মাথায়  স্বাগতিক বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেন স্ট্রাইক বোলার জাহানারা। জাহানারা ক্লিন বোল্ড করে লতিকা কে শুন্য রানে সাজ ঘরে ফেরত পাঠান। এরপর ওয়ান ডাউনে পুনম মাঠে নেমে ওপেনার মিতালীকে সাথে করে ৯৮ রানের পার্টনারশীপ গড়ে তোলেন। ওপেনার মিতালী ৫৫ রান ও পুনম ৪২ রানের দায়িত্বশীল ব্যাটিং করেন।  

মধ্যাহ্ন বিরতির পর ১০২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে বাংলাদেশ শুরুটা ভালই করেছিল। দলীয় ৩৯ রানে ২ উইকেটের পতন ঘটলেও দলনায়ক সালমা ও রোমানার ব্যাটিং বাংলাদেশ ম্যাচে ছিল। এ দু’জন ৩৪ রানের পার্টনারশীপ গড়ে তুললে গ্যালারীতে উপস্থিত হাজারো দর্শক ভেবে নিয়েছিল বিশ্ব ক্রিকেটের বনেদী দেশটির বিরুদ্ধে বাংলাদেশ নারী দল ম্যাচ জিততে যাচ্ছে। এর পরপরই শুরু হয় শ্রাবন্তী ঝড়। ভারতের স্পিনার তার মায়াবী ঘাতক বল দিয়ে দ্রুত সালমাদের ৪টি উইকেট তুলে নিলে ব্যাকফুটে চলে যায় বাংলাদেশ। ফলে আশা জাগিয়েও পাক প্রমীলাদের বিরুদ্ধে প্রথম ওয়ানডে’র মত তীরে এসে তরী ডুবাল বাংলাদেশ। শ্রাবন্তী তার বিধ্বংসী বোলিংয়ের জন্য ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন।

এদিকে মঙ্গলবার (১১ মার্চ) একই সময়ে একই ভেন্যুতে দু দলের মধ্যকার ৩ ম্যাচ সিরিজের ২য় টি-টুয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে।  

Exit mobile version