কক্সবাজারে প্রধানমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রীর বিরুদ্ধে ফেসবুকে লেখায় একজন আটক

fec-image

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালিক এবং আইইডিসিআর পরিচালকসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে ফেইসবুকে বিষোদগার করায় এক ব্যক্তিকে আটক করেছে র‍্যাব।

চলমান করোনা ভাইরাসজনিত সংকটে বিষোদগার করে ফেইসবুকে স্ট্যাটাস দেওয়ায় রাশেদুল আমিন (৪৩) নামক ওই ব্যক্তিকে র‍্যাব-১৫ এর সদস্যরা গ্রেফতার করেছে।

বুধবার (১ এপ্রিল) দিবাগত রাত ১২টার দিকে তাকে শহরের ঝাউতলা গাড়ির মাঠ এলাকার ২ নম্বর গলির ১১ নম্বর বাড়ির সাকুরা ভবন থেকে র‍্যাব তাকে আটক করে।

আটক হওয়া রাশেদুল আমিনের বাড়ি লক্ষীপুর জেলার চন্দ্রগঞ্জের ইসলামপুর ইউনিয়নের পালপাড়া। তার পিতার নাম-নুরুল আমিন এবং মাতার নাম-রশিদা বেগম বলে জানা গেছে।

আটক ওই ব্যক্তির বিরুদ্ধে ‘সিরাজ সিকদার’ নামের একটি ফেইসবুক আইডি থেকে করোনা ভাইরাস সংক্রান্ত মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য ছড়ানোর অভিযোগ আনা হয়েছে। একইসাথে তার মোবাইল ফোনটিও জব্দ করা হয়েছে।

কক্সবাজার সদর মডেল থানার ওসি সৈয়দ আবু মো. শাহজাহান কবির জানান, আটক রাশেদুল আমিনকে বৃহস্পতিবার দুপুরে র‍্যাব-১৫ কক্সবাজার সদর মডেল থানায় হস্তান্তর করে।

তার বিরুদ্ধে ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনের ১৫/২৯/৩১ নম্বর ধারায় র‍্যাব-১৫ এর নায়েব সুবেদার সুকুমার রায় বাদী হয়ে কক্সবাজার সদর মডেল থানায় একটি মামলায় দায়ের করেছে।

মামলা নম্বর ০২/২০২০ ইংরেজি। মামলাটি গ্রহণ করে তাকে আদালতে চালান দেওয়া হয় বলেও জানান ওসি সৈয়দ আবু মো. শাহজাহান কবির।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আটক, ফেসবুকে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন