কক্সবাজারে বিএনপির মহাসমাবেশ ঘিরে প্রাণচাঞ্চল্য, রয়েছে উৎকণ্ঠা

fec-image

আগামীকাল কক্সবাজারে বিএনপির মহাসমাবেশ। কেন্দ্র ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে দীর্ঘদিন পরে দলটির নেতাকর্মীদের মাঝে চাঙ্গা ভাব দেখা গেছে। সমাবেশ সফল করতে তৃণমূলে প্রাণচাঞ্চল্য সৃষ্টি হয়েছে। তবে, সমাবেশের স্থান নিয়ে এখনো অনিশ্চয়তা রয়ে গেছে। আছে কিছুটা উৎকণ্ঠা।

বাহারছরা গোল চত্বর মাঠে সমাবেশ করতে বিএনপি প্রথমে মৌখিক অনুমতি পেলেও পরে তা বাতিল করে প্রশাসন। এরপর শহীদ স্মরণি সড়কে তারা সমাবেশের প্রস্তুতি নেয়। কিন্তু একই স্থানে বিকাল ৩টায় ‘গণতন্ত্রের বিজয় দিবস উদযাপন’ উপলক্ষে সমাবেশ ডাক দিয়েছে যুবলীগ। এ প্রসঙ্গে জেলা যুবলীগের সভাপতি সোহেল আহমেদ বাহাদুর জানান, গণতন্ত্রের বিজয় দিবস উপলক্ষে তারা ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে। শান্তিপূর্ণভাবে তাদের কর্মসূচি পালিত হবে।

এদিকে, ২ জানুয়ারী সকালে জেলা বিএনপি কার্যালয়ে সরেজমিনে পরিদর্শনে গিয়ে দেখা গেছে, প্রচুর নেতাকর্মী উপস্থিত। এ সময় কেন্দ্রীয় মৎস্যজীবি বিষয়ক সম্পাদক সাবেক সাংসদ আলহাজ্ব লুৎফুর রহমান কাজল, জেলা বিএনপির সভাপতি আলহাজ্ব শাহজাহান চৌধুরী, সাধারণ সম্পাদক এডভোকেট শামীম আরা স্বপ্নাসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের শীর্ষ নেতাদের দেখা গেছে। ইতোমধ্যে কক্সবাজারে পৌঁছেছে সমাবেশের প্রধান অতিথি বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

রবিবার সকালে সমাবেশের সার্বিক বিষয় খোঁজ নেন বিএনপির সাংগঠনিক সম্পাদক চট্টগ্রাম বিভাগীয় মাহবুবের রহমান শামীম ও সহ-সাংগঠনিক হারুনুর রশিদ।

জেলা বিএনপি সূত্রে জানা যায়, কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সু-চিকিৎসার জন্য দেশের বাইরে যাওয়ার সুযোগ দেওয়ার দাবীতে ৩ জানুয়ারি জেলা বিএনপি কার্যালয়ে বেলা ১টায় সমাবেশ। এতে সভাপতিত্ব করবেন জেলা বিএনপির সভাপতি সাবেক হুইপ শাহজাহান চৌধুরী।
প্রধান অতিথির বক্তব্য রাখবেন বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

বিশেষ অতিথির বক্তব্য রাখবেন, বিএনপি’র যুগ্ম মহাসচিব রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র মিজানুর রহমান মিনু, বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম ও কেন্দ্রিয় মৎস্যজীবী বিষয়ক সম্পাদক সাবেক সাংসদ লুৎফুর রহমান কাজল।

বক্তব্য রাখবেন, সাবেক সাংসদ আলমগীর মো. মাহফুজ উল্লাহ ফরিদ ও সাবেক সাংসদ হাসিনা আহমদ।
জেলা বিএনপির সভাপতি সাবেক হুইপ আলহাজ্ব শাহজাহান চৌধুরী বলেন, কক্সবাজারে এবারের মহাসমাবেশ হবে জনসমুদ্র। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের থেকে অনুমতি নেওয়া হয়েছে। আশাকরি জনসভা সুন্দর ও সু-শৃংখলভাবে সম্পন্ন হবে। মানুষ চায় বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা নিশ্চিত করা। ইতোমধ্যে বিএনপিসহ দেশবাসীর পক্ষ থেকে বিদেশে নিয়ে দেশনেত্রী বেগম জিয়াকে সুচিকিৎসার দাবী জানানো হয়েছে। এই যৌক্তিক দাবী সরকার মানছে না। যা অমানবিক।

জেলা যুবদলের সভাপতি ছৈয়দ আহমদ উজ্জল জানিয়েছেন, এবার জেলা থেকে ব্যাপক লোকজন জনসভায় উপস্থিত হবেন। আমরা ইতোমধ্যে প্রতিটি ইউনিয়নে কর্মীসভা ও প্রচারণা চালিয়ে যাচ্ছি। আশাকরি ৩ জানুয়ারির জনসভায় লক্ষাধিক লোকের সমাগম হবে। মানুষ বিএনপি ও দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে ভালোবাসেন। জনসভায় তা প্রমান হবে।

কক্সবাজার জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ফাহিমুর রহমান ফাহিম জানান, পুরো জেলা থেকে ছাত্রদলের সর্বস্তরের নেতাকর্মীরা উপস্থিত থাকবেন। আশা করি প্রশাসনসহ সবাই সহযোগিতা করবেন।
জনসভা সফল করতে কক্সবাজার জেলার ৭১টি ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে ব্যাপক গনসংযোগ করা হচ্ছে। এতে ব্যাপক সাড়াও পাওয়া যাচ্ছে।

দীর্ঘদিন পরে বড় ধরণের সমাবেশের প্রস্তুতি নেওয়ায় ইতোমধ্যে আরও চাঙ্গা হয়েছে নেতাকর্মীরা। জনসভার শৃংখলা রক্ষায় জেলা বিএনপির পক্ষ থেকে প্রয়োজনীয় পদক্ষেপ বিএনপির পক্ষ থেকে নেওয়া হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন