কক্সবাজারে বিজিবির অভিযানে ১ লাখ পিস বার্মিজ ইয়াবা উদ্ধার

fec-image

বিজিবির কক্সবাজার ব্যাটালিয়নের অধীনস্থ বালুখালী বিওপি কর্তৃক ১ লাখ পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (০৩ জুন) কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর অধীনস্থ বালুখালী বিওপির একটি চৌকস আভিযানিক টহলদল গোপন সংবাদের ভিত্তিতে সীমান্ত পিলার ২০ হতে আনুমানিক ৪০০ গজ পূর্ব দিকে কক্সবাজার জেলার উখিয়া উপজেলাধীন ৫ নং পালংখালী ইউপির রহমতের বিল নামক স্থানে কৌশলগত অবস্থান নিয়ে ফাঁদ পেতে থাকে।

পরবর্তীতে রাত আনুমানিক ০৩ টা ৪০ মি. কতিপয় ইয়াবা চোরাকারবারীরা সীমান্ত হতে পায়ে হেটে বাংলাদেশে আসার প্রাক্কালে বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে চোরাকারবারীরা বিজিবি টহল দলের উপস্থিতি অনুধাবনের পাশাপাশি গ্রেফতার হওয়ার সম্ভাবনা আঁচ করতে পেরে সশস্ত্র মাদক কারবারীরা বিজিবি টহল দলের উপর অতর্কিতভাবে গুলিবর্ষণ শুরু করে। এমতাবস্থায় বিজিবি টহলদল তাদের জান-মাল রক্ষার্থে চোরাকারবারীদের লক্ষ্য করে পাল্টা ফায়ার করলে চোরাকারবারীরা তাদের সাথে থাকা ব্যাগ ফেলে নদী পার হয়ে কেওড়া বাগানের মধ্যে দিয়ে দ্রুত মিয়ানমারের দিকে পালিয়ে যায়। অতঃপর টহল দল ঘটনাস্থল থেকে চোরাকারবারীদের ফেলে যাওয়া ব্যাগ তল্লাশি করে ১ লাখ পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করতে সক্ষম হন। যার আনুমানিক মূল্য তিন কোটি টাকা।

কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) অধিনায়ক মো. মেহেদি হোসাইন কবির গণমাধ্যমে এই তথ্য নিশ্চিতের পাশাপাশি তাদের ব্যাপারে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে জানান। বর্তমান সরকারের মাদকের বিরুদ্ধে “জিরো টলারেন্স” নীতির যথাযথ বাস্তবায়নকল্পে মাঠ পর্যায়ে বিজিবির অভিযানিক কর্মকাণ্ড এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে বলে তিনি উল্লেখ করেন।

উল্লেখ্য, কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর দায়িত্বপূর্ণ এলাকায় গত ০১ জানুয়ারি ২০২২ হতে অদ্যাবধি পর্যন্ত চোরাচালান ও মাদক বিরোধী অভিযান পরিচালনা করে বিজিবি টহলদল কর্তৃক ১শ ৩৪ কোটি ১ লক্ষ ৩ হাজার ৬৫০ টাকা মূল্যের ৪৪ লাখ ৬৭ হাজার ১২ পিস বার্মিজ ইয়াবা এবং ৭০ কোটি ১০ লাখ টাকা মূল্যের ১৪ কেজি ২০ গ্রাম ক্রিস্টাল মেথসহ (আইস) সর্বমোট ২শত ৪ কোটি ১১ লাখ তিন হাজার ৬০০ টাকা মূল্যের মাদকদ্রব্য এবং ৫৬ জন আসামমিকে আটক করতে সক্ষম হন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কক্সবাজার, বার্মিজ ইয়াবা, বিজিবি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন