কক্সবাজারে বিশেষ অভিযানে ১৫ রোহিঙ্গা গ্রেফতার

fec-image

কক্সবাজার উখিয়ার ১০নং রোহিঙ্গা ক্যাম্পে বিশেষ অভিযানে ১৫ জনকে গ্রেফতার করেছে ৮ এপিবিএন সদস্যরা। এ সময় ৩ হাজার ইয়াবা উদ্ধার করা হয়েছে। সোমবার (৩১ অক্টোবর) দিবাগত রাতে অভিযান পরিচালনা করা হয়।

গ্রেফতারকৃতদের মধ্যে ৬ জনের বিরুদ্ধে মাদক মামলায় আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে। বাকি ৯ জনের প্রত্যেককে মোবাইল কোর্টের মাধ্যমে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

মাদক মামলায় গ্রেফতারকৃত ৬ জন আসামি হলেন, ১০ নং ক্যাম্পের ব্লক- বি/১৭, ক্যাম্প-০৮ ইস্টের হাসান আহম্মেদের ছেলে সাব্বির আহমেদ (২৭), ব্লক- এইচ/১৬, ক্যাম্প-১০ এর আবু তাহেরের ছেলে মো. ইসমাইল (৪০), ব্লক- এইচ/৪০ এর করিমুল্লাহর ছেলে হাফিজুল্লাহ (২৩), ব্লক- জি/৪২ এর লাল মিয়ার ছেলে মোহাম্মদ হাসান (৩৩), ব্লক- এফ/১৭ এর মৃত আলী জোহারের ছেলে মো. জাকরিয়া (৩১) এবং ব্লক- জি/২৪ এর মো. হাশিমের ছেলে আব্দুর রহমান (৩১)।

এসব তথ্য নিশ্চিত করেছেন ৮ এপিবিএনের সহকারী পুলিশ সুপার (অপস্ এন্ড মিডিয়া) মো. ফারুক আহমেদ।

তিনি জানান, রোহিঙ্গা ক্যাম্পে আইনশৃঙ্খলা পরিস্থিতি অনূকূলে রাখতে ‘অপারেশন রুট আউট’ পরিচালনা করা হচ্ছে। ধারাবাহিকতায় ক্যাম্প-১০ এ নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিতকল্পে চিরুনি অভিযানে ১৫ জনকে গ্রেফতার করে এপিবিএন সদস্যরা।

অভিযানে অস্ত্র ও নিরাপত্তা সরঞ্জামাদিতে সজ্জিত পর্যাপ্ত সংখ্যক পুলিশ সদস্য অংশগ্রহণ করে।

অভিযানকালে পৃথক দুটি স্থান থেকে ১ হাজার ৫শ ইয়াবা করে ৩ হাজার ইয়াবাসহ ৬ জন রোহিঙ্গাকে আটক করা হয়।

রোহিঙ্গা ক্যাম্পে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা এবং দুষ্কৃতিকারীদের নির্মূল করতে ‘অপারেশন রুট আউট’ অভিযান অব্যাহত থাকবে। অপরাধ দমনে ৮ এপিবিএন বদ্ধপরিকর বলে জানান মো. ফারুক আহমেদ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কক্সবাজার, রোহিঙ্গা গ্রেফতার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন