parbattanews

কক্সবাজারে বিশ্ব মানবাধিকার দিবস পালিত

Cox

কক্সবাজার প্রতিনিধি :

র‌্যালি, সমাবেশ ও নানা কর্মসুচির মধ্য দিয়ে কক্সবাজারে বিশ্ব মানবাধিকার দিবস পালিত হয়েছে। এ লক্ষে কক্সবাজার আদালত চত্বর থেকে বুধবার সকাল সাড়ে ৯টায় এক র‌্যালি বের হয়। র‌্যালিটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আদালত চত্বরে এসে শেষ হয়। র‌্যালিতে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার জেলা প্রশাসক মোহাম্মদ রুহুল আমিন।

পরে আদালত চত্বরে সংক্ষিপ্ত এক সমাবেশ অনুষ্ঠিত হয়। আন্তর্জাতিক মানবাধিকার সংগঠন মানবাধিকার প্রতিষ্ঠা ও বাস্তবায়ন সংস্থার কক্সবাজার জেলা সভাপতি উবাইদুল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বাবুল হোছাইন রনির পরিচালনায় সমাবেশে উপস্থিত ছিলেন সংগঠনের সহ সভাপতি হাজী মোহাম্মদ ইউছুফ, সিরাজুল মোস্তফা, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ সেলিম, আইন বিষয়ক সম্পাদক এড. মাহামুদ হাসান রাসেল, এড. নজিবুল আলমসহ সমাজের বিভিন্ন স্তরের পেশাজীবী, সমাজ সেবক ও গন্যমান্য ব্যক্তিবর্গ।

তাছাড়া র‌্যালি পরবর্তী সমাবেশে ডিআইসি ম্যানেজার মো: অলি উল্লাহ’র নেতৃত্বে বন্ধু সোস্যাল ওয়েল ফেয়ার সোসাইটি, মানবাধিকার কাউন্সিল, মানবাধিকার ট্রাস্টসহ বিভিন্ন সংগঠন স্বত:ফুর্ত ভাবে অংশগ্রহণ করেন।
সমাবেশে কক্সবাজার জেলায় মানবাধিকার প্রতিষ্ঠা ও বাস্তবায়নে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ সর্বস্তরের মানুষের সহযোগিতা কামনা করা হয়।

Exit mobile version