কক্সবাজারে মাংসের দোকান ও পোল্ট্রি ফার্মসহ চারটি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

fec-image

নোংরা পরিবেশে খাবার প্রস্তুত, মূল্য তালিকা না রাখাসহ নানা অপরাধে কক্সবাজার শহরের বাহারছড়া বাজার এলাকার একটি পোল্ট্রি ফার্মসহ চারটি ব্যবসা প্রতিষ্ঠানকে ৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১৭ নভেম্বর) দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইনের নেতৃত্বে এই অভিযান চালানো হয়।

অভিযানে এস এইচ আরমান পোল্ট্রি ফার্ম ৫ হাজার, বাহাদুর মাংস বিতান ও মমতাজ মাংস বিতানকে ১ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

এছাড়া মূল্য তালিকা না রাখা ও নোংরা পরিবেশে খাবার প্রস্তুত করার অপরাধে এলাজু রেস্টুরেন্টকে ২ হাজার টাকা জরিমানা আরোপ করেছে ভোক্তা অধিকার।

এসময় বাহারছড়া এলাকার বিভিন্ন ব্যবসায় প্রতিষ্ঠান পরিদর্শন করে ব্যবসায়িদের মাঝে ভোক্তা অধিকার আইন সম্পর্কে প্রচারণা করা হয়।

সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইন জানান, অভিযানকালে ব্যবসায়িদের স্বাস্থ্যবিধি মেনে চলা, মূল্য বেশি না রাখা, অমুমোদনবিহীন পণ্য বিক্রি না করার পরামর্শ দেওয়া হয়।

অভিযানে সার্বিক নিরাপত্তা প্রদান করেন এপিবিএন-১৪ এক দল সদস্য। জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকি অব্যাহত থাকবে বলে জানান মোঃ ইমরান হোসাইন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কক্সবাজার, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন