parbattanews

কক্সবাজারে যৌতুকের মামলায় স্বামীর ২ বছর সশ্রম কারাদণ্ড

কক্সবাজার আদালতে স্ত্রীর দায়েরকৃত যৌতুকের মামলায় স্বামী শাহাদাত হোসেন সোহেলের ২ বছর সশ্রম কারাদণ্ড প্রদান করেছেন বিচারক। সেই সঙ্গে তাকে ১০ হাজার টাকা অর্থ দণ্ডে দণ্ডিত করা হয়েছে।

মঙ্গলবার (২৬ জুলাই) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ তে (নারী মামলা নং-১২৬১/২০১৮) শুনানি শেষে বিচারক মো. মশিউর রহমান খান এ রায় প্রদান করেন।

আসামি শাহাদাত হোসেন সোহেল মহেশখালী উপজেলার কালারমারছড়া নয়াপাড়া এলাকার মো. শাহ আলমের ছেলে। রায় ঘোষণাকালে তিনি আদালতের কাঠগড়ায় হাজির ছিলেন। আসামির পক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট কাশেম আলী। রাষ্ট্র পক্ষে ছিলেন স্পেশাল পিপি অ্যাডভোকেট ছৈয়দ মো. রেজাউর রহমান।

২০১৫ সালের ২৬ মে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে (সিপি মামলা নং-৬৫২/২০১৫, নারী মামলা নং-১২৬১/২০১৮) মামলাটি করেন স্ত্রী তারা আকতার (২৭)। ৭ বছর দুই মাসের মাথায় মামলার রায় ঘোষণা করেন আদালত।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর স্পেশাল পিপি অ্যাডভোকেট ছৈয়দ মো. রেজাউর বলেন, ২০১১ সালের ৩০ এপ্রিল মহেশখালীর হোয়ানক হরিয়ারছড়ার সব্বির আহমদের মেয়ে তারা আকতারের সঙ্গে শাহাদাত হোসেন সোহেলের বিয়ে হয়। বিয়ের পর থেকে নানা অজুহাতে ২ লক্ষ টাকা যৌতুক দাবি করে স্বামী। অপারগতা প্রকাশ করলে স্ত্রীকে অমানবিক নির্যাতন চালায়। চাপে পড়ে বাধ্য হয়ে ৫০ হাজার টাকা নিয়ে দিলেও মন গলেনি স্বামী শাহাদাত হোসেন সোহেলের। আরো দেড় লক্ষ টাকার জন্য শারীরিক ও মানসিকভাবে নির্যাতন চালাতে থাকে। যৌতুকের টাকার জন্য বেশ কয়েকবার মারধরও করে। অবশেষে বাড়ি থেকে তাড়িয়ে দেয়। শাহাদাত হোসেন সোহেল ও তারা আকতারের সংসারে একটি ছেলে সন্তান রয়েছে।

অ্যাডভোকেট ছৈয়দ মো. রেজাউর বলেন, সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আদালত রায় দিয়েছেন। এতে ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়েছে। রায়ে আমরা সন্তুষ্ট।

Exit mobile version