কক্সবাজারে শান্তিপূর্ণভাবে চলছে জামায়াতের প্রথম দিনের হরতাল

Coxsbazar Shibir Missil

কক্সবাজার প্রতিনিধি : 

কক্সবাজারে শান্তিপূর্ণভাবে চলছে জামায়াতের প্রথম দিনের হরতাল। বৃহস্পতিবার সকালে কক্সবাজার শহরের কয়েকটি এলাকায় নিজামীর ফাঁসির রায়ের প্রতিবাদে এবং হরতালের সমর্থনে ঝটিকা মিছিল ও সড়ক অবরোধ করে জামায়াত-শিবির কর্মীরা। তবে সবক’টি স্থানেই পুলিশের শক্ত অবস্থানের কারণে বেশিক্ষণ অবস্থান করতে পারেনি হরতাল সমর্থকরা। সকাল ৬ টায় শহরের ফায়ার সার্ভিস এলাকায় শহর শিবিরের সেক্রেটারী মোহাম্মদ জাহাংগীর আলমের নেতৃত্বে ঝটিকা মিছিল ও সড়ক অবরোধ করে। মিছিলে আরো উপস্থিত ছিলেন শহর শিবিরের অর্থ সম্পাদক মো: তৈয়ব উল্লাহ, শিবির নেতা বশির আল মামুন প্রমূখ।

অপরদিকে সকাল ৯ টায় হাশেমিয়া মাদ্রাসা এলাকায় শহর সেক্রেটারী মো: জাহাংগীর আলমের নেতৃত্বে মিছিল ও সড়ক অবরোধ করা হয়। মিছিলে পৌর শিবিরের সভাপতি লায়েক ইবনে ফাজেলসহ জামায়াত-শিবিরের নেতাকর্মিরা উপস্থিত ছিলেন। এছাড়া শহরের বাসটার্মিনাল, কালুর দোকান, পেট্রোলপাম্প, আইবিপি রোডের মাথাসহ জামায়াত-শিবিরের মিছিল ও রাস্তা অবরোধের খবর পাওয়া গেছে।

হরতালে কক্সবাজার থেকে দুরপাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে। এছাড়া ছোট ছোট সিএনজি ও অটো রিক্সা চলাচল করছে স্বাভাবিকভাবে।

এদিকে সকাল থেকেই কক্সবাজার শহরের বিভিন্ন স্থানে পুলিশ ও র‌্যাবের সতর্ক উপস্থিতি দেখা গেছে।
কক্সবাজার সদর মডেল থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মাহফুজুর রহমান জানান, হরতালে যে কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে মোড়ে মোড়ে বিপুল সংখ্যক আইন শৃংখলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন