parbattanews

কক্সবাজারে শুরু হলো মেগা বীচ কার্নিভাল

Untitled-1

নিজস্ব প্রতিনিধি:
নানা আয়োজনের মধ্যে দিয়ে কক্সবাজারে দেশের প্রথম মেগা বীচ কার্নিভাল উদ্বোধন করা হয়েছে। হাতি ও ঘোড়ার বহরসহ ঢাক-ঢোল বাজিয়ে শহরের রাস্তায় র‌্যালির মাধ্যমে কক্সবাজার সমুদ্রের তীরে বেলুন ও পায়রা উড়িয়ে বৃহস্পতিবার উদ্বোধনের মাধ্যেমে যাত্রা শুরু হলো মেগা বীচ কার্নিভালের।

জেলা প্রশাসক আলী হোসেনের সভাপতিত্বে ৩ দিনের এই কার্নিভাল উদ্বোধনের আগে বাইতুশরফ জাব্বারিয়া একাডেমীর শিক্ষার্থীদের দীর্ঘ ১ ঘন্টা নাচ গানসহ ডিসপ্লে পরিবেশন করে মাতিয়ে তুলে দর্শকদের। সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখা এবং স্বাধীনতার থিম নিয়ে ডিসপ্লে পরিবেশনে সুরের ঝংকারে ঢেউয়ের তালে তালে দুলেছে দর্শকরা।

সকাল সাড়ে ১০টার দিকে একটি বনার্ঢ্য র‌্যালি কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে বের হয়ে সমুদ্র সৈকতের কার্নিভাল মঞ্চের সামনে গিয়ে শেষ হয়।

পরে বেলুন ও পায়রা উড়িয়ে উদ্বোধন করা হয় বীচ কার্নিভাল। দুপুর ১ টায় কক্সবাজার সমুদ্র সৈকতের লাবনী পয়েন্টের উন্মুক্ত মঞ্চে কার্নিভালের উদ্বোধন ঘোষণা করেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

উদ্ধোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, বিদ্যুৎ জ্বালানী ও খনিজসম্পদ মন্ত্রানালয়ের প্রতিমন্ত্রী নসিরুল আহমদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এমপি, অতিরিক্ত সচিব আকাতারুজ্জামান খান কবির, বাংলাদেশ পর্যটন করপোরেশন বোর্ডের চেয়ারম্যান অপরুপ চৌধুরী (পিএইচডি), বিদ্যুৎ, খনিজ ও জ্বালানি উপদেষ্টা তৌফিক-ই- এলাহী প্রমূখ। এছাড়া অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, সদর রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, মহেশখালী কুতুবদিয়ার সংসদ সদস্য আশেক উল্লাহ্ রফিকসহ অন্যান্য নেতৃবৃন্দ।

২০১৬ সাল থেকে পর্যটন বর্ষ উৎযাপনে লক্ষ্যে ৩ দিনের এই বীচ কার্নিভালকে ঘিরে প্রশাসনের কঠোর নিরাপত্তার ব্যবস্থা রয়েছে বলে নিশ্চিত করেছেন জেলা পুলিশ সুপার শ্যামল কুমার নাথ।

Exit mobile version