parbattanews

কক্সবাজারে সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারের টেকনাফে’র নাজিরপাড়ায় পেশাগত দায়িত্ব পালনকালে ইয়াবা ব্যবাসায়ীদের নেতৃত্বে ৫ সাংবাদিককে আহত করার ঘটনায় প্রতিবাদ সভা ও মিছিল করেছে কক্সবাজারের সাংবাদিকরা।

শনিবার বেলা সাড়ে ১১ টায় কক্সবাজার প্রেস ক্লাবে আয়োজিত প্রতিবাদ সভায় বক্তারা এই হামলার ঘটনার সুষ্ট বিচারের দাবি তুলেন। এ সময় তারা পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেন। তারা বলেন, চিহ্নিত ইয়াবা ব্যবসায়ী এবং সন্ত্রাসী বাহিনীর প্রধান একাধিক মামলার আসামী এ নুরুল হক ভূট্টো ৫ সাংবাদিককে কুপানোর পরও রহস্যজনক ভূমিকায় ছিল পুলিশ। কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহেরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সাংবাদিক নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

সভা শেষে এক বিক্ষোভ মিছিল বের করে প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে জেলা প্রশাসকের সাথে সাক্ষাৎ করেন সাংবাদিক নেতৃবৃন্দ। সাক্ষাৎ শেষে রোববার মানববন্ধন কর্মসূচির ঘোষণা দেন কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের চৌধুরী।

গত শুক্রবার বিকাল ৫ টায় এ হামলার ঘটনা পর হামলাকারীদের ধরতে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেয়া হয়েছিল কক্সবাজার সাংবাদিক ইউনিয়েন পক্ষ থেকে। ইয়াবা ব্যবসায়ীদের এ হামলায় আহত হয়েছিলেন সময় টিভির কক্সবাজার প্রতিনিধি সুজা উদ্দিন রুবেল ও ক্যামরা ম্যান ফরাজ, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের প্রতিনিধি তৌফিকুল ইসলাম লিপু ও তার ক্যামরা ম্যান এছাড়া আহত হয়েছে ৭১ টেলিভিশনের ক্যামরা ম্যান বাবু। তারা এখন কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

Exit mobile version