কক্সবাজারে স্ত্রী হত্যার দায়ে এক ব্যক্তির মৃত্যুদন্ড

images

স্টাফ রিপোর্টার, কক্সবাজার :

কক্সবাজারের পেকুয়া উপজেলায় স্ত্রী হত্যার দায়ে বেলাল উদ্দিন (৩৭) নামের এক ব্যক্তিকে মৃত্যুদন্ড প্রদান করে কক্সবাজার নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল আদালতের বিচারক। রোববার বেলা ২ টার দিকে কক্সবাজার নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল আদালতের বিচারক জেলা ও দায়রা জজ মো. সাজেদুল করিম এ রায় ঘোষণা করেন। মৃত্যুদন্ড প্রাপ্ত বেলাল উদ্দিন পেকুয়া উপজেলার বারবাকিয়া ইউনিয়নের জাফর আহমদের পুত্র।

মামলার বিবরণ সূত্রে জানা যায়, গত ২০০৩ সালের ২৭ জুলাই ভোরে বেলাল উদ্দিনের স্ত্রী ফাতেমা বেগম এর মৃতদেহ বাড়ির পাশের একটি পুকুর থেকে উদ্ধার করা হয়। এ ব্যাপারে ফাতেমা বেগমের পিতা পেকুয়ার উপজেলা শীলখালী ইউনিয়নের রায়েরঘোনা এলাকার আকবর আহমদ বাদি হয়েছে একটি মামলা দায়ের করেন। ওই মামলার দীর্ঘ শুনানী থেকে আসামীকে হত্যা দায়ের অভিযুক্ত করে রোববার মৃত্যুদন্ড প্রদান করে আদালত। মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন কক্সবাজার নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল আদালতের পিপি এডভোকেট নুরুল ইসলাম, এপিপি তাপস রক্ষিত, সাকী-এ কাউছার।

কক্সবাজার নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল আদালতের পিপি এডভোকেট নুরুল ইসলাম এ রায়ে সন্তোষ প্রকাশ করে জানান, আসামী আগামী ৭ দিনের মধ্যে উচ্চ আদালতে আপীলের সুযোগ রয়েছে। এরপর আইন মতে মৃত্যু নিশ্চিত হওয়া পর্যন্ত ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ড কার্যকর করার নিদের্শ দেন বিচারক।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন