কক্সবাজারে হরতালে বিচ্ছিন্ন পিকেটিং আটক ৬, দুই ছাত্রদল নেতাকে কারাদণ্ড

স্টাফ রিপোর্টার :

কক্সবাজারে বিচ্ছিন্ন পিকেটিং এর মধ্য দিয়ে ২০ দলের ডাকা সকাল-সন্ধা হরতাল পালিত হয়েছে। সোমবার সকাল থেকে বিভিন্নস্থানে বিচ্ছিন্নভাবে পিকেটিং করা হয়েছে। হরতাল চলাকালে কক্সবাজার শহর থেকে ৩ জন, ঈদগাও থেকে ৩জন, মোট ৬ জনকে আটক করা হয়েছে। আটক ৬ জনের মধ্যে থেকে ২ জনকে কারাদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত।

কারাদণ্ড প্রাপ্তরা হল, আইন কলেজ ছাত্রদল নেতা করিম তাজকে ৬ মাস, শহর ছাত্রদল নেতা মোজাম্মেল হককে ১ মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

এছাড়া কক্সবাজারে বিচ্ছিন্ন পিকেটিং এর মধ্য দিয়ে ২০ দলের হরতাল পালন হয়েছে। হরতালে দুরপাল্লার বাস চলাচল না করলেও রিক্সা-অটোরিক্সাসহ যানচলাচল স্বাভাবিক ছিল। হরতালে জীবনযাত্রায় তেমন প্রভাব পড়েনি।

হরতালের দিন সোমবার সকাল ৮টার দিকে শহরের কালুর দোকান, ঝাউতলা, হলিডে মোড়, রুমালিয়ারছরা, বাসটার্মিনাল ও শহরতলীর খুরুশকুলে খণ্ড মিছিল করেছে বিএনপির পিকেটাররা।

তবে হলিডে মোডের পিকেটারদের পুলিশ ধাওয়া দিলে তারা পালিয়ে যায়। সকালে পিকেটিংকালে শহরের কালুর দোকান এলাকা থেকে ৩ পিকেটারকে আটক করে পুলিশ। এতে আইন কলেজ ছাত্রদলের সাধারণ সম্পাদক করিম তাজকে ৬ মাস ও শহর ছাত্রদল নেতা মোজাম্মেল হককে এক মাস কারাদণ্ড প্রদান করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার তোফায়েল আহমদ জানিয়েছেন, শহরের কালুর দোকান এলাকায় গাড়ি ভাংচুরের সময় এদের আটক করা হয়। পরে জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট তুষার আহমেদ এদের কারাদণ্ড প্রদান করে।

এদিকে বিচ্ছিন্ন পিকেটিং হলেও কক্সবাজার শহরের সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। দূরপাল্লার যানবাহন চলাচল না করলেও অাভ্যন্তরে যানবাহন চলাচল করেছে। পুলিশ, বিজিবি ও র‌্যাবের টহলও ছিল চোখে পড়ার মতো।

তবে কক্সবাজার জেলা বিএনপির দফতর সম্পাদক ইউসুফ বদরী জানিয়েছেন, তাদের ৩ জন ছাত্রদল নেতাকে আটক করা হয়েছে। এর মধ্যে ২ জনকে সাজা প্রদান করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন