parbattanews

কক্সবাজারে হিফজুল কুরআন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

কক্সবাজারে অনুষ্ঠিত হলো হিফজুল কুরআন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ।

সোমবার (২১ নভেম্বর) দুপুরে শহরের বড় বাজার জামে মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত প্রতিযোগিতায় সদর ও ঈদগাঁও উপজেলার শতাধিক হিফজখানা থেকে ৫ গ্রুপে প্রায় ৪০০ প্রতিযোগী অংশগ্রহণ করে। সেখানে ‘ইয়েস কার্ড’ পেয়েছে ৩৮ জন। তাদেরকে আনুষ্ঠানিক পুরস্কার ও সনদ প্রদান করা হয়।

হুফফাজুল কুরআন ফাউন্ডেশন কক্সবাজার সদর উপজেলা আয়োজিত ৬ষ্ঠ বারের মতো এই প্রতিযোগিতায় বিচারক ছিলেন মাওলানা ক্বারী জহিরুল হক, হাফেজ মাওলানা আব্দুর রহিম রাহি, হাফেজ মাওলানা আমিরুল ইসলাম, হাফেজ মাওলানা একরামুল হক, হাফেজ মাওলানা জামাল উদ্দিন তাওহীদ, হাফেজ মাওলানা এমদাদ উল্লাহ, হাফেজ মাওলানা জালাল আহমদ, হাফেজ মাওলানা আবু রায়হান আজাদ, হাফেজ মাওলানা ছৈয়দ করিম, হাফেজ মাওলানা নূর হোসাইন।

বিজয়ীদের মাঝে বাদ মাগরিব আনুষ্ঠানিকভাবে ‘ইয়েস কার্ড’ প্রদানের পাশাপাশি সনদ ও পুরস্কার তুলে দেওয়া হয়।

এই উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বড় বাজার জামে মসজিদ কমপ্লেক্স হিফজখানা ও এতিমখানার পরিচালক আলহাজ্ব মাওলানা আবদুল গফুর।

কক্সবাজারস্থ সাতকানিয়া-লোহাগাড়া সমিতির সভাপতি ও বড় বাজার জামে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব ফরিদ আহমেদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি ছিলেন মসজিদ কমিটির সদস্য সাবেক কমিশনার আবু জাফর সিদ্দিকী, জসিম উদ্দিন চৌধুরী, বড় বাজার জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা কামাল উদ্দিন, হুফফাজুল কুরআন ফাউন্ডেশনের জেলা সভাপতি হাফেজ মোহাম্মদ দেলাওয়ার, সমাজসেবক রিয়াজ মুহাম্মদ শাকিল, আলির জাহাল ইসলামিয়া বালিকা দাখিল মাদরাসার সুপার মাওলানা রফিক বিন সিদ্দিক, কক্সবাজার অনলাইন প্রেস ক্লাবের সহসভাপতি ইমাম খাইর ও ব্যবসায়ী নেতা নুরুল আমিন প্রমুখ।

প্রতিযোগিতায় পৃষ্ঠপোষকতা ও সার্বিক সহযোগিতায় ছিলেন বড় বাজার জামে মসজিদ পরিচালনা কমিটি।

সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন হুফফাজুল কুরআন ফাউন্ডেশন কক্সবাজার সদর উপজেলা সভাপতি মাওলানা হাফেজ আলী হায়দার, সহসভাপতি মাওলানা হাফেজ শামসুল হুদা ও সাধারণ সম্পাদক মাওলানা হাফেজ মিজানুর রহমান।

উল্লেখ্য, বিভিন্ন উপজেলায় উত্তীর্ণদের নিয়ে আগামী ৮ ডিসেম্বর জেলা পর্যায়ের চূড়ান্ত প্রতিযোগিতা বদর মোকামে অনুষ্ঠিত হবে

Exit mobile version