parbattanews

কক্সবাজারে ১০ লাশ উদ্ধারের ঘটনায় মামলা দায়ের: গ্রেফতার ২

কক্সবাজারের নাজিরারটেকে ভাসমান ফিশিং ট্রলার থেকে ১০ মরদেহ উদ্ধারের ঘটনায় কক্সবাজার সদর মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় জড়িত ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (২৫ এপ্রিল ) বিকাল সাড়ে ৫টার দিকে পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলাম।

পুলিশ সুপার প্রেস ব্রিফিংএ জানান, নিহত বোট মালিক শামশুল ইসলামের স্ত্রী রোকেয়া আকতার বাদী হয়ে ৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৬০ জনের বিরুদ্ধে মানলা দায়ের করেন। মঙ্গলবার কক্সবাজার সদর থানায় এ মামলা দায়ের করা হয়। এ ঘটনায় জড়িত ২ জনকে গ্রেফতারও করা হয়। তারা হলো মহেশখালী মাতারবাড়ি এলাকার বাইট্টা কামাল(৪৫) ও করিম সিকদার(৫৫)। তারা দায়েরকৃত মামলার এজাহারের ১ নাম্বার ও ৪ নাম্বার আসামি। তাদের বিরুদ্ধে অস্ত্র ও ডাকাতির মামলা রয়েছে।

পুলিশ সুপার আরো জানান, গ্রেফতারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সাথে সংশ্লিষ্টতার সত্যতা পাওয়া গেছে। তাদেরকে আদালতে সোপর্দ করে রিমান্ড আবেদন করা হবে। ঘটনার প্রকৃত রহস্য উদ্ঘাটন এবং এর সাথে জড়িতদের গ্রেফতারে জেলা পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

১০ মরদের মধ্যে ৬ জনের পরিচয় সনাক্ত করে প্রথাগত পদ্ধতিতে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। অবশিষ্ট ৪ মরদেহের পরিচয় নিশ্চিত হওয়ার জন্য কক্সবাজার সদর হাসাপাতালের হিমঘরে রাখা হয়েছে এবং ডিএনএ নমুনা সংগ্রহ করে তা ইতোমধ্যেই ঢাকায় প্রেরণ করা হয়েছে।

উল্লেখ্য, কক্সবাজার নাজিরাটেক সমুদ্র উপকূল থেকে রবিবার দুপুরে পুলিশ-ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজন ভাসমান এক ট্রলার থেকে ১০টি অর্ধগলিত মরদেহ উদ্ধার করে। লাশগুলো ট্রলারের মাছ রাখার কেবিনে পেরেক দিয়ে আটকনো ছিল। যার কয়েকজনের হাত-পা রশি দিয়ে বাঁধা ছিল।

Exit mobile version