কক্সবাজারে ৩ ডাক্তারের করোনা টেস্ট ‘নেগেটিভ’

fec-image

কক্সবাজারে শনাক্ত হওয়া প্রথম করোনা নারী রোগীর চিকিৎসা সেবা দেয়া প্রধান ৩ চিকিৎসকের শরীরে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া যায়নি। এরা হলেন মেডিসিন বিশেষজ্ঞ ডা. মোহাম্মদ ইউনুস ও ডা. আবু মোহাম্মদ শামশুদ্দিন এবং সংক্রামক রোগ বিশেষজ্ঞ ডা. মোহাম্মদ শাহজাহান।  তিনজনই কক্সবাজার মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক এবং কক্সবাজার জেলা হাসপাতালের সাথে সংযুক্ত।

জেলা প্রথম করোনা রোগী মুসলিমা আকতারের প্রথম চিকিৎসা দিয়েছিলেন এই তিন চিকিৎসকই। ওই রোগীর করোনা শনাক্ত হওয়ার পর থেকে এই তিন চিকিৎসক হোম কোয়ারেন্টাইনে রয়েছেন।

করোনা রোগীর চিকিৎসার পরও করোনা ভাইরাস নিজেদের শরীরে সংক্রমিত না হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন ডা. মোহাম্মদ ইউসুস ও ডা. মোহাম্মদ শাহজাহান নিজেই।

তাঁরা জানান, গত ২৫ মার্চ তাঁরা তিন ডাক্তারের করোনা পরীক্ষার নমুনা ঢাকাস্থ আইইডিসিআর ল্যাবে পাঠানো হয়েছিল। শুক্রবার (২৭ মার্চ) বেলা ১১টার দিকে আইইডিসিআর ল্যাব থেকে কক্সবাজার জেলা সদর হাসপাতাল কর্তৃপক্ষকে জানানো হয়েছে তাদের নমুনা পরীক্ষা রিপোর্টে ‘নেগেটিভ’ পাওয়া গেছে। স্বাস্থ্য বিভাগ এই খবরকে ‘সুসংবাদ’ হিসেবেই দেখছে।

সূত্র মতে, এই তিন চিকিৎসক যখন জেলার প্রথম করোনা রোগীর চিকিৎসা দিচ্ছিলেন তখন তাঁরা কোন ধরণের প্রোটেকশন ছাড়াই ওই রোগীর সংস্পর্শে এসেছিলেন। তখনও তারা জানতেন না, ওই রোগী নিশ্চিতই করোনা আক্রান্ত। শুধুমাত্র লক্ষণ দেখে করোনা রোগী হিসেবে শনাক্ত করেছিলেন।

মেডিসিন বিশেষজ্ঞ ডা. মোহাম্মদ ইউনুস জানিয়েছেন, তাদের শরীরে করোনা ভাইরাসের নমুনা পাওয়া না গেলেও ১৪ দিনের কোয়ারেন্টাইন কাটাতে হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন