parbattanews

ধেয়ে আসছে ঘূর্ণিঝড় আম্ফান, কক্সবাজারে ৬ নং বিপদ সংকেত

কক্সবাজার উপকূলে ঘূর্ণিঝড় আম্ফান এর প্রভাবে কয়েকদিন থেকে ভ্যাপসা গরম অব্যাহত রয়েছে। ঘূর্ণিঝড়ের সংকেত পাওয়ার পর গত কয়দিন ধরেই এই ভ্যাপসা গরম অব্যাহত রয়েছে। ঘূর্ণিঝড়ের প্রভাবে সাগর পচণ্ড উত্তাল।

ইতোমধ্যেই কক্সবাজার ও চট্টগ্রাম বন্দর কি ৬ নম্বর বিপদ সংকেত এবং মংলা ও পায়রা বন্দরে ৭ নম্বর বিপদ সংকেত জারি করা হয়েছে।

কক্সবাজার আবহাওয়া অফিস জানিয়েছে, ঘূর্ণিঝড়টি আজ বিকেল পাঁচটার দিকে কক্সবাজার থেকে ১ হাজার ১৫ কিলোমিটার, চট্টগ্রাম থেকে ১ হাজার ৭৫ কিলোমিটার, মংলা ও পায়রা বন্দর থেকে ৯৭০ কিলোমিটার দূরে অবস্থান করছে।

এটি আরো শক্তিশালী হয়ে আগামীকাল ১৯মে বিকেলের দিকে বাংলাদেশ উপকূল অতিক্রম করতে পারে। ঘূর্ণিঝড়ের প্রভাবে উপকূলীয় জেলাগুলোতে বারী বৃষ্টিপাত ও ঝড়ো হওয়ার আশঙ্কা রয়েছে।

এদিকে ঘূর্ণিঝড়ের ক্ষয়ক্ষতি এড়াতে কক্সবাজার জেলা প্রশাসন উপকূলীয় উপজেলা গুলোসহ প্রস্তুতি গ্রহণ করেছে। গতকাল কক্সবাজার জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা দুর্যোগ প্রতিরোধ ব্যবস্থাপনা কমিটির এক সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. কামাল হোসেন। সভায় উপকূলীয় উপজেলা গুলোতে নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রস্তুতি গ্রহণ করার নির্দেশ দেয়া হয়।

পাশাপাশি কক্সবাজার উপকূলে ৫৭৩ টি সাইক্লোন শেল্টার, স্বেচ্ছাসেবক এবং প্রয়োজনীয় যানবাহন প্রস্তুত রাখা হয়।

Exit mobile version