কক্সবাজার পৌরসভার সাবেক কাউন্সিলরের ২০ লাখ টাকা জব্দ

fec-image

কক্সবাজার পৌরসভার সাবেক কাউন্সিলর ও আওয়ামী লীগের মধ্যম সারির নেতা জাবেদ মো. কায়সার নোবেলের ব্যাংক হিসাব থেকে চতুর্থবারের মতো অভিযানে ২০ লাখ জব্দ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

ট্রাস্ট ব্যাংক রামু শাখায় নোবেলের ব্যাংক হিসাব থেকে এসব টাকা সোমবার (১৬ নভেম্বর) সকালে জব্দ করা হয়েছে।

দুদকের চট্টগ্রাম বিভাগীয় উপ-সহকারি পরিচালক শরীফ উদ্দীন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

সাবেক এই কাউন্সিলরের ব্যাংক হিসাব থেকে এবারসহ মোট ২১ কোটি ৪২ লাখ টাকা জব্দ করা হলো। তার আগে সম্পদ, টাকা ও ব্যাংক হিসাব জব্দে তিনবার অভিযান চালায় দুদকের টিম।

সূত্রমতে, দুদকের অনুসন্ধানে কক্সবাজার পৌরসভার সাবেক কাউন্সিলর জাবেদ মো. কায়সার নোবেলের নামে চলমান বেসিক ব্যাংক, প্রাইম ব্যাংক, মিচুয়াল ট্রাস্ট ব্যাংক এবং ট্রাস্ট ব্যাংক কক্সবাজার শাখায় ইতোপূর্বে ২০ কোটির বেশি টাকার সন্ধান পায় দুদক।

তাই নোবেলের নামে চলমান ব্যাংক হিসাবে পাওয়া ২০ কোটি টাকা, ডাকঘরে পাওয়া ৮০ লাখ টাকা, ইউনিয়ন ব্যাংকের ৪২ লাখ টাকা এবং কক্সবাজার শহরের অভিজাত বেস্ট ওয়েস্টিন হোটেলে দুইটি ফ্ল্যাট, ওয়ার্ল্ড বীচ হোটেলে একটি, আরেকটি আবাসিক বিল্ডিংয়ে একটি ফ্ল্যাট জব্দ দেখানো হয়েছে।

জাবেদ মো. কায়সার নোবেল একজন উচ্চমাপের সুদি কারবারি হিসেবে এলাকায় পরিচিত। তিনিসহ জেলার ১০ জনের হিসাব অনুসন্ধান করছে দুদক।

কক্সবাজারের ভূমি অধিগ্রহণ শাখায় মধ্যস্থতার (দালালি) নামে প্রকৃত জমির মালিকদের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে সংঘবদ্ধচক্র। ইতোমধ্যে এই চক্রের বেশ কয়েকজনকে আটক করা হয়েছে।

হিসাব তলব করে নোটিশ দিয়েছে চেনাজানা আরো বেশ কয়েকজনকে। যেখানে রাজনৈতিক নেতা, জনপ্রতিনিধ, সাংবাদিকের নামও রয়েছে।

নগদ টাকাসহ হােতেনাতে ধরা পড়েছে ভূমি অধিগ্রহণ শাখার কর্মকর্তাও। যারা এখনো কারাবন্দি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কক্সবাজার, কাউন্সিলর
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন