কক্সবাজার শিশু হাসপাতাল নির্মাণ কাজের উদ্বোধন

fec-image

অবশেষে দীর্ঘদিন প্রতিক্ষার পর কক্সবাজারবাসীর আরেকটি স্বপ্ন আলোর মুখ দেখতে যাচ্ছে। সৈকতের কবিতা চত্ত্বর সড়কে বাহারছড়া স্কুল মাঠে নির্মিত হচ্ছে ৫০ শয্যা বিশিষ্ট কক্সবাজার শিশু হাসপাতাল।
জেলা প্রশাসনের উদ্যোগে ও স্থানীয় বিভিন্ন প্রতিষ্ঠান এবং ব্যক্তিগত সহযোগিতায় এই শিশু হাসপাতাল নির্মিত হচ্ছে।

১ একর জমিতে প্রায় ২ কোটি টাকা ব্যয়ে আগামী ১ বছরের মধ্যে এই হাসপাতাল গড়ে তোলা হবে। বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) বিকালে আনুষ্ঠানিকভাবে শিশু হাসপাতালের নির্মাণ কাজের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. কামাল হোসেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো. কামাল হোসেন বলেন, উন্নত দেশ গঠনে শিশুদের পরিচর্যা করতে হবে। এখন থেকে তাদের মেধাবী হিসেবে গড়ে তুলতে হবে। এই লক্ষ নিয়ে এটি প্রতিষ্ঠা করা হচ্ছে। এই হাসপাতাল কক্সবাজারের মানুষের। তারাই এখান থেকে যাবতীয় সুবিধা পাবে। এখানে শুধু মাত্র ধনীব্যক্তিদের কাছ থেকে টাকা নেয়া হবে। গরীবরা বিনা খরচে চিকিৎসা সেবা পাবে।

বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার মো. হাসানুজ্জামান বলেন, সদর হাসপাতালে অনেক সময় শিশুরা পর্যাপ্ত সেবা পাই না। এই হাসপাতাল হলে শিশু ও অভিভাবকদের ভোগান্তি কমবে। নিশ্চিত হবে কাঙ্খিত সেবা। জেলা প্রশাসকের এই উদ্যোগ সত্যি প্রশংসনীয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আমিন আল পারভেজের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কক্সবাজার পৌরসভার সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল আবছার, বীর মুক্তিযোদ্ধা কামাল হোসেন চৌধুরী, সহকারি সিভিল সার্জন ডা. মহিউদ্দিন মোহাম্মদ আলমগীর, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল করিম, কক্সবাজার চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রিজের সভাপতি আবু মোর্শেদ আহমেদ চৌধুরী খোকা, কক্সবাজার নাগরিক আন্দোলনের সভাপতি জেষ্ঠ্য সাংবাদিক ফজলুল কাদের চৌধুরী, কক্সবাজার প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক, সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের, দৈনিক কালের কণ্ঠের বিশেষ প্রতিনিধি তোফায়েল আহমদ, জেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি এড. রনজিত দাশ, সাংবাদিক আবদুল কুদ্দুস রানা ও জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক এড. তাপস রক্ষিত ও সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. নুরুল আলম।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কক্সবাজার, শিশু হাসপাতাল
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন