parbattanews

কক্সবাজার সমুদ্র সৈকত থেকে ৬ অজ্ঞাত লাশ উদ্ধার

কক্সবাজার সদর হাসপাতালের মর্গে লাশ রাখা হয়েছে

কক্সবাজার সমুদ্র সৈকত থেকে  বুধবার ( ১০ জুলাই) ভোররাতে ৪ টি অজ্ঞাত লাশ উদ্ধার করেছে পুলিশ। সকালে আরো ২ টি অজ্ঞাত লাশ উদ্ধার করা হয়। এছাড়া মনির মাঝি ও জুয়েল নামে আরও দুইজনকে জীবিত উদ্ধার করা হয়েছে। ট্রলারে থাকা দুজনকে সৈকতের শৈবাল পয়েন্ট থেকে মূমুর্ষাবস্থায় উদ্ধার করা সম্ভব হয়েছে। তাদের বরাতে নিহতরা ভোলার বাসিন্দা বলে জানা গেলেও বিস্তারিত পরিচয় এখনো সনাক্ত করা যায়নি।

উদ্ধারকৃত জুয়েল জানায়, গত ৭ জুলাই ভোলা হতে তারা ১৫ জন ট্রলারটি নিয়ে বের হয়। বৈরী আবহাওয়ায় পড়ে তাদের ট্রলার ডুবে গেছে এতটুকু তার মনে আছে। এরপর তারা কোথায় গেছে কি অবস্থা হয়েছে তার কিছুই মনে নেই। ভোলায় তারা কোন এলাকার অধিবাসী কিছু আর জানা সম্ভব হয়নি। তাদের কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

সদর থানার ওসি (তদন্ত) ওসি খায়রুজ্জামান জানান, রাতে বীচে থাকা কর্মীরা সৈকতে মরদেহ ভেসে আসার খবর দিলে পুলিশ সী-গাল পয়েন্টে গিয়ে চার মরদেহ উদ্ধার করে। বালিয়াড়িতে উঠে আটকে যাওয়া ফিশিং ট্রলারে রাতের আঁধারে ওকি দিয়ে জাল ও অন্য সরঞ্জাম দেখে ফিরে যায় পুলিশ। কিন্তু সকালে বীচে আসা লোকজন ট্রেলারের ভেতর আরো দুটি মরদেহ দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। পুলিশ গিয়ে মরদেহ দুটি উদ্ধার করে মর্গে নিয়েছে।

খাইরুজ্জামান জানান, বীচ কর্মীরা সৈকতের সীগাল পয়েন্টে চারটি লাশ ভেসে আসার খবর জানালে পুলিশ গিয়ে ওই লাশগুলো উদ্ধার করে। এই লাশ গুলোর কোন পরিচয় এখনো পাওয়া
যায়নি।

ধারণা করা হচ্ছে, এ সব লাশগুলো হয় কোন জেলের মাছ শিকার করতে গিয়ে দুর্ঘটনায় পতিত হয়ে মারা গেছে। নতুবা এই মানুষগুলোকে হত্যা করেছে কোন সন্ত্রাসীরা। হতে পারে এগুলো রোহিঙ্গার লাশ। পাচারের সময় সাগরে ডুবে লাশ হয়েছে তারা।

Exit mobile version