কক্সবাজার সাহিত্য একাডেমির দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন

কক্সবাজার সাহিত্য একাডেমির সভাপতি নূরুল ইসলাম ও সাধারণ সম্পাদক বাবুল

fec-image

কক্সবাজার সাহিত্য একাডেমির দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে। ২০২৩-২৪  মেয়াদে মুহম্মদ নূরুল ইসলাম পুনরায় সভাপতি ও কবি রুহুল কাদের বাবুল পুনরায় সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) বিকেলে কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

এসময় নির্বাচন কমিশনার ইঞ্জিনিয়ার বদিউল আলম, একাডেমির স্থায়ী পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সুলতান আহমেদসহ একাডেমির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

আগামী দুই বছরের জন্য আরো যারা নির্বাচিত হয়েছেন তারা হলেন জেলা শিক্ষা অফিসার বিশিষ্ট ছড়াকার মো. নাছির উদ্দিন সহ-সভাপতি, কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক গল্পকার-কবি সোহেল ইকবাল সহকারী সাধারণ সম্পাদক, কবি মোহম্মদ আমির উদ্দিন অর্থ সম্পাদক, কবি-নারী নেত্রী শামীম আকতার মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক, কবি-সাংবাদিক আজাদ মনসুর প্রচার ও প্রকাশনা সম্পাদক, কবি-আবৃত্তিকার কল্লোল দে চৌধুরী অফিস সম্পাদক নির্বাচিত হয়েছেন। নির্বাহী সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন, উখিয়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ কবি অজিত কুমার দাশ, ব্যাংকার ছড়াকার নুরুল আলম হেলালী, কবি-অ্যাডভোকেট নুর মোহাম্মদ, পোকখালী হাইস্কুলের প্রধান শিক্ষক কবি শফিউল আলম শফি, কক্সবাজার মডেল হাইস্কুলের সিনিয়র শিক্ষক কবি কানিজ ফাতেমা রোজি, নুনিয়ারছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কবি ফোরকান আরা প্রকাশ জোসনা ইকবাল ও কবি খাইরুল ইসলাম আদিব।

কক্সবাজার সাহিত্য একাডেমির দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন করার লক্ষ্যে ঘোষিত তফসিল অনুযায়ী গত ১২ ডিসেম্বর ছিলো মনোনয়ন পত্র জমা দেয়ার শেষ সময় এবং গত ১৩ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই শেষ হয়।

২০২৩-২৪ সালের কার্যকরী পরিষদের নির্বাচনে দাখিলকৃত মনোনয়ন পত্র বাছাই শেষে প্রত্যেক পদের বিপরীতে দাখিলকৃত মনোনয়ন পত্র বৈধ হয়। গত ১৫ ডিসেম্বর ২০২২ মনোনয়নপত্র প্রত্যাহার ও চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়।

২০২৩-২৪ সালের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন করার জন্য অ্যাডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীরকে প্রধান নির্বাচন কমিশনার ও রিটার্নিং অফিসার, ইঞ্জিনিয়ার বদিউল আলমকে নির্বাচন কমিশনার ও সহকারী রিটার্নিং অফিসার এবং কক্সবাজার আইন কলেজের অধ্যক্ষ অ্যাডভোকেট মোহাম্মদ বাকেরকে নির্বাচন কমিশনার ও সহকারী রিটার্নিং অফিসার নিয়োগ প্রদান করা হয়।

উল্লেখ্য, প্রধান নির্বাচন কমিশনার, সহকারী নির্বাচন কমিশনারবৃন্দ কক্সবাজার সাহিত্য একাডেমির জীবন সদস্য।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কক্সবাজার, সাহিত্য একাডেমি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন