parbattanews

কঠোরভাবে বলছি, রাষ্ট্রের বিরুদ্ধে যায় এমন কোন সংবাদ প্রকাশ করা যাবে না- দৈনিক পত্রিকার সম্পাদকদের সাথে বৈঠকে কক্সবাজার জেলা প্রশাসক

cox-ba_63482

স্টাফ রিপোর্টার:

জেলা প্রশাসক মোহাম্মদ রুহুল আমিন বলেছেন, আমি কঠোরভাবে বলছি, রাষ্ট্রের স্বার্বভৌমত্বের বিরুদ্ধে যায় এমন কোন সংবাদ প্রকাশ করা যাবে না। যদি কেউ করেন, তার দায়দায়িত্ব নেয়ার জন্য সেই সাংবাদিককেই প্রস্তুত থাকতে হবে।

বৈঠকে জেলা পুলিশ সুপার শ্যামল কুমার নাথ বলেছেন, যারা নাশকতা করছে তারা জাতির শক্র, তারা স্বার্বভৌমত্ব ও স্বাধীনতার শক্র।

জেলার শীর্ষস্থানীয় দুই কর্মকর্তা বৃহস্পতিবার বিকালে তাঁর কার্যালয়ের সম্মেলন কক্ষে কক্সবাজার থেকে প্রকাশিত দৈনিক পত্রিকার সম্পাদকদের সাথে একান্ত বৈঠককালে এসব কথা বলেন।

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের টানা অবরোধ-হরতালেও জেলায় সামগ্রিক পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলে দাবি করে কক্সবাজারের জেলা প্রশাসক মোহাম্মদ রুহুল আমিন বলেছেন, সাংবাদিকদের এমন কিছু লেখা উচিৎ নয় যাতে রাষ্ট্রের ক্ষতি হতে পারে।

তিনি বলেন, জেলা প্রশাসকসহ প্রশাসন ও পুলিশ প্রশাসনের সমালোচনা যতখুশি করতে পারেন, কিন্তু রাষ্ট্র ও সরকারের বিরুদ্ধে যায় এমন কোন সংবাদ ছাপা যাবে না।

তিনি সাম্প্রতিক সময়ে স্থানীয় কয়েকটি পত্রিকায় প্রকাশিত বিভ্রান্তিকর সংবাদ সম্পর্কে নিজের অবস্থান তুলে ধরেন। তিনি ওই পত্রিকা সংশ্লিষ্টদের কাছে বিষয়টির ব্যাখ্যা চান।

বৈঠকে সংশ্লিষ্ট পত্রিকার সম্পাদক ও নির্বাহী সম্পাদকরা নিজেদের অবস্থান তুলে ধরেন।

জেলা প্রশাসক মো. রুহুল আমিন বলেন, মিথ্যা সংবাদ তো নয়ই, এমন সত্য সংবাদ ছাপানোও উচিৎ হবে না যা সহিংসতা উস্কে দেবে, মানুষের মাঝে ভীতির সঞ্চার করবে।

তিনি বলেন, মিথ্যা সংবাদ প্রকাশের আগ্রহ কার বেশি থাকে তা খেয়াল করতে হবে! তাঁর মতে, মা-বাপ কেউ নাই, সাংবাদিক একটা নিউজ আনলেই এটা চলে যাবে, এটা কিভাবে সম্ভব? তিনি এজন্য সম্পাদকদের ভূমিকার কথা স্মরণ করিয়ে দেন।

তবে এই বৈঠকের আগে আইন শৃংখলা সংক্রান্ত পর্বে জেলা প্রশাসক ও পুলিশ সুপার জেলা থেকে প্রকাশিত সংবাদপত্রগুলোতে নাশকতার সৃষ্টি হতে পারে এমন কোন সংবাদ প্রকাশ না হওয়ায় সম্পাদক ও সাংবাদিকদের ধন্যবাদ দেন।

ওই বৈঠকে পুলিশ সুপার শ্যামল কুমার নাথ জেলাবাসিকে শান্তিতে রাখার জন্য সকলের সহযোগিতা চেয়ে বলেন, আমি নয়, আমরা! আমরা একসাথে কাজ করতে চাই।

এসএসসি পরীক্ষায় কঠোর নিরাপত্তা নেয়ার বিষয় তুলে ধরে তিনি বলেন, এসএসসি পরীক্ষার্থীরা যাতে নির্বিঘ্নে পরীক্ষা কেন্দ্রে যেতে পারে, পরীক্ষা দিয়ে আবার বাড়ি ফিরে আসতে পারে আর বাড়ি ফিরে পূণরায় পরবর্তী পরীক্ষার প্রস্তুতি নিতে পারে তার জন্য সর্বোচ্চ নিরাপত্তা দেয়া হবে।

এই বৈঠকে পুলিশ সুপার ছাড়াও দৈনিক সৈকত সম্পাদক মাহবুবর রহমান, দৈনিক বাঁকখালীর নির্বাহী সম্পাদক ফজলুল কাদের চৌধুরী, দৈনিক কক্সবাজারের নির্বাহী সম্পাদক আবু তাহের, দৈনিক হিমছড়ির প্রতিষ্ঠাতা সম্পাদক শামসুল হক শারেক, দৈনিক আপন কন্ঠ সম্পাদক মোহাম্মদ হোছাইন, দৈনিক সমুদ্র কন্ঠ সম্পাদক অধ্যাপক মঈনুল হাসান পলাশ, দৈনিক আজকের কক্সবাজারের নির্বাহী সম্পাদক এডভোকেট আয়াছুর রহমান, দৈনিক সৈকতের নির্বাহী সম্পাদক আনছার হোসেন, দৈনিক হিমছড়ির ভারপ্রাপ্ত সম্পাদক হাসানুর রশীদ, দৈনিক আজকের দেশ বিদেশ সম্পাদক আইয়ুবুল ইসলাম, দৈনিক সমুদ্র বার্তার নির্বাহী সম্পাদক মোহাম্মদ জুনাইদ, দৈনিক ইনানীর নির্বাহী সম্পাদক রাসেল চৌধুরী, দৈনিক সাগর দেশ ভারপ্রাপ্ত সম্পাদক মোস্তফা সরওয়ার, দৈনিক কক্সবাজার বাণীর মফস্বল বার্তা সম্পাদক জাবেদ ইকবাল চৌধুরী।

এছাড়াও এই বৈঠকে দৈনিক কালের কন্ঠের স্টাফ রিপোর্টার তোফায়েল আহমদ, দৈনিক প্রথম আলোর স্টাফ রিপোর্টার আবদুল কুদ্দুস রানা ও বাংলাদেশ টেলিভিশন সংবাদদাতা জাহেদ সরওয়ার সোহেল উপস্থিত।

Exit mobile version