কবে ফিরবেন তাসকিন-জাকির?

fec-image

ইনজুরি আক্রান্ত পেসার তাসকিন আহমেদের সবশেষ খবর জানালেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

গতকাল মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে গণমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘সাধারণত এ ধরনের সাইড স্ট্রেইন নিয়ে তিন সপ্তাহ বিশ্রামের পর আমরা আসলে মন্তব্য করতে পারি। ইভেন খুব অল্প মাত্রার সাইড স্ট্রেইন হলেও দেখা যায় যে তিন চার সপ্তাহ সময় লেগে যায়। লজিক্যালি ওর (তাসকিন) স্ট্রেইন গ্রেড ওয়ান।’

আয়ার ল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচ শুরুর আগের দিন ইনজুরির কারণে দল থেকে ছিটকে পড়েন তাসকিন আহমেদ। সাইড স্ট্রেইন ইনজুরির কারণে সেই টেস্টে আর খেলা হয়নি এই পেসারের।

আগামি মাসে ইংল্যান্ডের মাটিতে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। ঘোষিত সেই দলেও নাম নেই তাসকিনের। ধোঁয়াশা ছিল কবে নাগাদ ফিরবেন দলে।

গতকাল দেবাশিস চৌধুরী বলেন, ‘ঈদের পর ওর তিন সপ্তাহ সম্পন্ন হবে, এরপর আরো সপ্তাহখানেক সময় লাগবে পুরোপুরি ফিটনেস ফিরে পেতে। আমরা এই কমেন্টটা করতে পারব তিন সপ্তাহ পর ওর কেমন উন্নতি হচ্ছে সেটার ওপর নির্ভর করে।’ এদিকে, আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে দলে প্রথমবারের মতো সুযোগ পেলেও হাতের ইনজুরিতে পড়ে ছিটকে যান ওপেনার জাকির হাসান।

তবে এই ব্যাটার ঈদের পরই ফিরতে পারবেন এমনটি জানালেন বিসিবির প্রধান চিকিৎসক। তিনি বলেন, ‘জাকিরের এখন রিহ্যাব চলছে। আমরা আশা করছি ও ঈদের পর হয়তো পূর্ণ মাত্রায় ব্যাটিংয়ে ফিরে আসতে পারবে।’

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ক্রিকেট, জাকির, তাসকিন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন