করোনাভাইরাস প্রতিরোধে মাটিরাঙ্গা পৌরসভার জীবাণুনাশক স্প্রে

fec-image

চীন থেকে শুরু হয়ে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে প্রাণঘাতি করোনাভাইরাস। এ ভাইরাস থেকে মুক্তির জন্য শুরু হয়েছে নানামুখী তৎপরতা। করোনাভাইরাস মোকাবেলায় সচেতনতামূলক লিফলেট বিতরণের পর এবার শহরের বিভিন্ন জনবসতিপুর্ন স্থানে জীবাণুনাশক স্প্রে করেছে মাটিরাঙ্গা পৌরসভা।

মঙ্গলবার (২৪ মার্চ) দুপুরের দিকে মাটিরাঙ্গা পৌরসভার সামনে এ কর্মসুচীর উদ্বোধন করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ। এরপর মাটিরাঙ্গা বাজারের বিভিন্ন দোকান-পাটে সচেতনতামুলক কার্যক্রম পরিচালনা করেন তিনি। এসময় অযথা দোকান-পাটে আড্ডা না দেয়ার আহ্বান জানান তিনি।

এসময় মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা, মাটিরাঙ্গা পৌরসভার প্যানেল মেয়র মো. আলাউদ্দিন লিটন, মাটিরাঙ্গা পৌরসভার কাউন্সিলর মো. শহীদুল ইসলাম, ৫নং ওয়ার্ড কাউন্সিলর মো. আলী মিয়া, ৪নং ওয়ার্ড কাউন্সিলর মো. মোস্তফা ও মাটিরাঙ্গা পৌরসভার সচিব অনিল বিকাশ ত্রিপুরা প্রমুখ উপস্থিত ছিলেন।

জীবাণুনাশক স্প্রে কার্যক্রম উদ্বোধন শেষে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ বলেন, আমাদেরকে সচেতন হতে হবে। অন্যকেও সচেতন করতে হবে।

তিনি বলেন, সচেতনতা ছাড়া করোনাভাইরাসের মহামারী থেকে বাঁচার কোন পথ নেই। তিনি মাটিরাঙ্গা পৌর পরিষদকে জনগনের দু:সময়ে পাশে থাকারও আহ্বান জানান।

মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক বলেন, করোনার প্রভাবে দেশ এখন ক্রান্তিকাল অতিবাহিত করছে। এ পরিস্থিতিতে মাটিরাঙ্গা পৌরসভা করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক বিভিন্ন কর্মসুচী গ্রহণ করেছে।

কর্মসুচীর অংশ হিসেবে পৌরসভার জনগুরুত্বপুর্ন স্থানে হাতা ধোয়ার ব্যবস্থা করাসহ জীবাণুনাশক দিচ্ছি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, চীন, মাটিরাঙ্গা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন