করোনার প্রথম ডোজের টিকা নিলেন দুর্গম দুমদুম্যা’র বাসিন্দারা

fec-image
রাঙামাটির রাজস্থলী উপজেলার সবচেয়ে দুর্গম দুমদুম্যা ইউনিয়নের তিনটি ওয়ার্ডের ৫১৩ জন মানুষকে প্রথম করোনার টিকা প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার (২৮অক্টোবর) দুর্গম ইউনিয়নটিতে সেনবাহিনীর হেলিকপ্টারে করে এসব টিকা নিয়ে যাওয়া হয়। টিকা কার্যক্রমে উপজেলা স্বাস্থ্য কর্মপ্লেক্স এর কর্মকর্তাদের পাশাপাশি সেনাবাহিনীর মেডিকেল টিমের সদস্যরা অংশ নেন।
জুরাছড়ি উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জীতেন্দ্র কুমার নাথ বলেন, রাঙামাটির জুরাছড়ি উপজেলার সবচাইতে দুর্গম ইউনিয়ন হচ্ছে ‘দুমদুম্যা’। উপজেলা সদর থেকে ১২০ কিলোমিটার দূরে। পাঁয়ে হেঁটে গেলে দুই দিন সময় লাগে। বাংলাদেশ সেনাবাহিনী হেলিকপ্টার সহায়তা না দিলে ৩,৪,৫,৬নং ওয়ার্ডের স্থানীয় জনগণকে এসব টিকা দেওয়া সম্ভব হতো না। এইজন্য সেনাবাহিনীর প্রতি কৃতজ্ঞা প্রকাশ করছি।
জুরাছড়ি উপজেলা স্বাস্থ্য ও  পরিবার পরিকল্পনা  কর্মকর্তা ডাঃ অনন্যা চাকমা বলেন, আমরা ‘দুমদুম্যা ইউনিয়নের দেড় হাজার মানুষের জন্য করোনার ভ্যাকসিন নিয়ে গেলেও মাত্র ৫১৩ জনকে ভ্যাকসিন প্রদান করা সম্ভব হয়েছে। বাকীরা আগ্রহ প্রকাশ না করায় তাদের টিকা প্রদান করা সম্ভব হয়নি।
ডাঃ অনন্যা বলেন, এমন দুর্গম স্থানে ভ্যাকসিনের তাপমাত্রা ঠিক রাখা সবকিছু স্বাস্থ্য বিভাগের ক্ষেত্রে কঠিন ছিল। সেনাবাহিনী পাশে থাকায় কঠিন কাজটি সহজ হয়েছে।
Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন