কলেজ ছাত্র রাকিব হত্যাকারীদের ফাঁসির দাবি

fec-image

খাগড়াছড়ির পানছড়ি সরকারি কলেজের প্রথম বর্ষের মেধাবী ছাত্র রাকিব হোসেন হত্যাকারীদের গ্রেফতার পূর্বক ফাঁসির দাবিতে সংবাদ সম্মেলন করেছে নিহতের পরিবার ও এলাকাবাসী। রাকিব হোসেন হত্যাকাণ্ড বিচারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করা হয়।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) সকালে খাগড়াছড়ি প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে অভিযোগ করেন, এলাকার এক প্রভাবশালী ব্যক্তির মেয়ের সাথে প্রেমের সম্পর্ক থাকার কারণে গত ১৯ জানুয়ারি রাতের আঁধারে পানছড়ি বাজার থেকে বাড়ি ফেরার পথে সন্ত্রাসীরা রাকিব হোসেনের মোটরসাইকেল গতিরোধ করে তাকে কুপিয়ে হত্যা করে। পরিবারের পক্ষ থেকে আসামীদের নাম উল্লেখ করে থানায় মামলা দিতে গেলেও পুলিশ অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে মামলা নেয়। কিন্তু হত্যাকাণ্ডের প্রায় এক মাস পার হয়ে গেলেও পুলিশ এখনো আসামীদের গ্রেফতারের তালবাহনা করে যাচ্ছে। ফলে সন্ত্রাসীরা উল্টো মামলা তুলে নেওয়ার নানা ভাবে হুমকি দিচ্ছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন রাকিব হোসেনের মা নিলুফা বেগম ও বাবা আলী হোসেন, প্রতিবেশি মাসুম পাটোয়ারী, হাসান আলী ও মো. সোলামানসহ অনেকে।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, রাকিব হোসেন কলেজে পড়ার পাশাপাশি মোটরসাইকেল চালিয়ে সংসারের খরচ চালাতো। কলেজে পড়া অবস্থায় স্থানীয় ইউপি মেম্বার মো. রিপন মিয়ার মেয়ের সাথে রাকিব হোসেনের প্রেমের সম্পর্ক গড়ে উঠে। এ কারণে আরও দুইবার রিপন মেম্বারের ছেলে মো. হাসেম ও কাসেম রাকিব হোসেনকে মারধর করেছে। রিপন মিয়ার মেয়ের সাথে যে রাকিব হোসেনের প্রেমের সম্পর্ক ছিল, তার প্রমাণ মৃত্যুর পর রাকিব হোসেনের মোবাইলে পাওয়া রিপন মিয়ার মেয়ের সাথে অসংখ্য ম্যাসেজ। শুধু তাই নয়, রাকিব হোসেন মারা যাওয়ার পর গত ২১ জানুয়ারি মোবাইল নাম্বার থেকে ম্যাসেজ দিয়ে বলা হয়, দেখ আমার বোনের দিকে নজর দেওয়ার পরিনতি।

সংবাদ সম্মেলনে আরও অভিযোগ করা হয়, প্রভাবশালী রিপন মিয়া ও তার পরিবারের সদস্যরা চাঁদাবাজি ও ভূমি দখলসহ নানা অপরাধের সাথে জড়িত। তাদের বিরুদ্ধে অন্তত ২৮টি মামলা রয়েছে। কিন্তু এত অভিযোগ থাকা সত্বেও প্রভাবশালী হওয়ায় পুলিশ তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নিচ্ছে না।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন