parbattanews

কাউকে মাছ খাওয়ানোর বদলে যদি মাছ ধরা শিখায়, নিজে মাছ ধরে খেতে পারবে: দীপংকর তালুকদার

রাঙ্গামাটি প্রতিনিধি:

কাউকে রোজ রোজ মাছ খাওয়ানোর বদলে তাকে যদি মাছ ধরা শিখায়। তবে সে নিজে মাছ ধরে খেতে পারবে। এই যে সরকারের উপর নির্ভরশীল না থেকে রাঙ্গামাটি পৌর মেয়র নিজ উদ্যোগে আন্তরিক প্রচেষ্টা চালিয়েছে। যার ফলে পৌর এলাকার মানুষ তার এ উদ্যোগে অ্যাম্বুলেন্সের সেবা পাচ্ছে।

বৃহস্পতিবার দুপুরের রাঙ্গামাটি পৌরবাসীর স্বাস্থ্যসেবা নিশ্চিতের লক্ষ্যে পৌরসভার অ্যাম্বুলেন্স সার্ভিসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাবেক প্রতিমন্ত্রী ও রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদার এ কথা বলেন।

এসময় অনুষ্ঠানে পৌর মেয়র মো. আকবর হোসেন চৌধূরী এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, হেড অব সিএসআর, পিআর এন্ড কমিউনিকেশন বিএস আর এম গ্রুপ কো. এর মিসেস রুহি এম. আহমেদ, রাঙ্গামাটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ারুল আল হক, সাবেক সিভিল সার্জন সুপ্রিয় বড়ুয়া, কাউন্সিলর মো. মিজানুর রহমান এবং অগ্রযাত্রা সংস্থার প্রতিনিধি নীলিমা চৌধূরী প্রমুখ।

দীপংকর তালুকদার বলেন, এখানে সব রোগের ঔষধ কিংবা মুমূর্ষ রোগী যদি ভর্তি হয়। তবে রাঙ্গামাটি সদর হাসপাতালে চিকিৎসা ব্যবস্থা উন্নত না হওয়ায় তাদের চট্টগ্রাম হাসপাতালে যেতে হয়। এই কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাঙ্গামাটিতে মেডিকেল কলেজ স্থাপন করেছেন।

তিনি আরো বলেন, রাঙ্গামাটিতে স্বাস্থ্য সেবা বৃদ্ধির জন্য বর্তমানে স্বাস্থ্যমন্ত্রী রাঙ্গামাটির প্রতিটি উপজেলার জন্য ৩১টি হাসপাতাল নির্মাণ এবং টাকা বরাদ্দ হয়ে গেছে বলেও তিনি জানান।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে, হেড অব সিএস আর, পিআর এন্ড কমিউনিকেশন বিএস আর এম গ্রুপ কো. এর মিসেস রুহি এম. আহমেদ পৌর মেয়রের হাতে অ্যাম্বুলেন্সের দায়িত্ব তুলে দেন।

Exit mobile version