parbattanews

কাউখালীতে ইভটিজিংয়ের দায়ে এক যুবকের ৪ মাসের বিনাশ্রম কারাদণ্ড

10967057_823020231101829_1680611879_n
কাউখালী প্রতিনিধি :

কাউখালী মহাবিদ্যালয়ে এক ছাত্রীকে উত্তক্ত করার দায়ে বহিরাগত এক যুবককে ৪ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। বুধবার সকালে কাউখালী সদরে উপজেলা নির্বাহী অফিসার আফিয়া আখতার এ কারাদণ্ড প্রদান করেন।

জানা যায়, দীর্ঘদিন যাবৎ উপজেলার বেতছড়ি এলাকায় ভাড়া থাকা দুলাল চন্দ্র দাশের ছেলে বাপ্পি চন্দ্র দাশ (২০), একই গ্রামের জাফর উল্লাহর মেয়ে কাউখালী কলেজ ছাত্রী সেলিনা আক্তার সীমা (১৮)কে প্রায়শই উত্তক্ত করে আসছিল। বুধবার সকালে সেলিনা কলেজে যাওয়ার সময় বখাটে বাপ্পি রাস্তার উপর গতিরোধ করে প্রকাশ্যে সেলিনাকে গালমন্দ করছিল। এসময় সেলিনা কোন প্রতিবাদ না করে তার সাথে থাকা অপর তিন কলেজ ছাত্রীসহ উপজেলা নির্বাহী অফিসারকে বিচার দেয়।

ঘটনার কিছুক্ষণ পর স্থানীয়রা বাপ্পিকে আটক করে উপজেলা নির্বাহী অফিসার আফিয়া আখতারের কার্যালয়ে নিয়ে যান। এসময় বাপ্পিকে জিজ্ঞাসাবাদে সে নিজেকে কাউখালী কলেজের ছাত্র হিসাবে দাবি করলেও তার রুল নাম্বার, কলেজের পরিচয়পত্র কিছুই দেখাতে পারে নি। পরবর্তীতে ইউএনও কাউখালী কলেজের প্রিন্সিপালকে ডেকে এনে বাপ্পির বিষয়ে জানতে চায়লে প্রিন্সিপাল জানান, তাকে আমি চিনিনা এমনকি আমার কলেজের ছাত্র কিনা তাও সন্দেহ রয়েছে। তবে সে একজন বখাটে, তার বিরুদ্ধে স্কুল ও কলেজের ছাত্রীদের উত্তক্ত করার কারণে একাধিকবার সতর্ক করা হয়েছে।

সেলিনার বাবা জাফর জানান, তার কাউখালীতে কোন পরিচয় নাই। তার স্বভাব চরিত্র ভাল না হওয়ায় তাকে তার আত্মীয় বাড়িতেও স্থান দেয়া হয় নি। কলেজের ছাত্র দাবি করে সে প্রায়শই স্কুল-কলেজ গামী মেয়েদের উত্তক্ত করে আসছে। বাপ্পির অভিযোগের বিষয়ে এলাকায় অন্তত দশবার বৈঠক করা হয়েছে। বৈঠকে সামান্য শাস্তির বিনিময়ে ছাড়া পেয়ে যাওয়ার কারণে বার বার সে এসব ঘটনা ঘটাচ্ছে।

পরে উপজেলা নির্বাহী অফিসার আফিয়া আখতার আক্রান্ত সেলিনার ভাষ্য, স্থানীয়দে জবানবন্দি ও আটককৃত বাপ্পি দাশের স্বীকারোক্তি মোতাবেক তৎক্ষণাৎ ভ্রাম্যমান আদালত বসিয়ে ইভটিজিংয়ের দায়ে অভিযুক্ত বাপ্পি দাশকে ৪ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

Exit mobile version