কাউখালীতে নারী দিবসে র‌্যালী-আলোচনা সভা

Kawkhali  News Pic copyকাউখালী প্রতিনিধি:

“নারীর ক্ষমতায়নই মানবতার জয়, আসুন তা বাস্তবতায় রূপ দিই“ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নানা কর্মসূচির মধ্য দিয়ে কাউখালীতে আন্তর্জাতিক নারী দিবস উদযাপিত হয়েছে। রবিবার সকাল দশটায় কাউখালী উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে বর্ন্যাঢ্য র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়। র‌্যালী শেষে কাউখালী অফিসার্স কল্যাণ ক্লাবে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কাউখালী উপজেলা নির্বাহী অফিসার আফিয়া আখতারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, কাউখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান চৌচামং চৌধুরী। আলাচনা সভায় অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান মংসুইউ চৌধুরী, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ধীমান চাকমা, সমবায় কর্মকর্তা আশিষ কুমার দাশ, বিআরডিবি কর্মকর্তা অলিউল্লাহ খান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কমল বরণ সাহা, বেতবুনিয়া মডেল ইউনিয়নের চেয়ারম্যান সামশুদ্দোহা চৌধুরী, বেসরকারী সংস্থা গ্রিনহিল কর্মকর্তা সীমা তংচংগ্যা, সাস এর নির্বাহী পরিচালক ললিত সি চাকমা, সুপ্র রাঙামাটি জেলা সভাপতি ওমর ফারুক প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, বিশ্বে এখনও প্রতিনিয়ত নারীরা নির্যাতিত হচ্ছে, লঙ্ঘিত হচ্ছে নারীর অধিকার। সভ্যতার বিকাশ ও উন্নয়নে যুগ যুগ ধরে নারীরা সমাজে গঠনমূলক ভূমিকা পালন করে আসছে। এজন্য সকল ক্ষেত্রে নারী-পুরুষের সমতা স্থাপন নিশ্চিত করতে হবে।

বক্তারা আরো বলেন, মানুষ হিসেবে নারীর সার্বিক উন্নয়ন ও বিকাশের জন্য অনুকূল পরিবেশ সৃষ্টি করা প্রয়োজন। সরকার নারীর উন্নয়ন ও অগ্রযাত্রায় সম অংশগ্রহণ নিশ্চিত তথা ক্ষমতায়নের উদ্দেশ্যে ইতিমধ্যে অনেক সুদূরপ্রসারী ও দৃষ্টান্তমূলক পদক্ষেপ গ্রহণ করেছে। এজন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন