কাউখালীতে ১০ মেধাবী শিক্ষার্থীকে উপবৃত্তির চেক প্রদান

fec-image

সম্বৃদ্ধি কর্মসূচীর আওতায় পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর সহযোগিতায় ১০ জন দরিদ্র মেধাবী শিক্ষার্থীর মাঝে উপবৃত্তির দেড় লক্ষাধিক টাকার চেক প্রদান করেছে বেসরকারি সংস্থা ইপসা। ২০১৯ সালে এসএসসি পাশ ও এইচএসসিতে অধ্যায়নরত ও ২০২০ সালে এসএসসি পাশ শিক্ষার্থীদের মাঝে এসব চেক বিতরণ করা হয়। পাশাপাশি এলাকার দরিদ্র শ্রেণীর ৫ জনকে বিশেষ সঞ্চয় ফান্ডের চেকও বিতরণ করা হয়। এ উপলক্ষে বুধবার সকাল ১১টায় কাউখালীর পোয়াপাড়া এলাকায় সংস্থাটির নিজস্ব ভবনে এক আলোচনা সভার আয়োজন করে।

কাউখালী কলমপতি প্যানেল চেয়ারম্যান পাইচামং মারমার সভাপতিত্বে অনুষ্ঠিত বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার নাজমুন আরা সোলতানা। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইফসার প্রধান নির্বাহী আরিফুর রহমান, অর্থনৈতিক উন্নয়ন কর্মসূচীর পরিচালক মনজুর মোরশেদ চৌধুরী, কাউখালী প্রেসক্লাবের সভাপতি আরিফুল হক মাহবুব, সহ-সভাপতি ওমর ফারুক, ইপসা সম্বৃদ্ধি কর্মসূচীর সমন্বয়কারী মো. এনামুল হক শান্ত এবং কাউখালী শাখার কর্মকর্তাবৃন্দ।

উপবৃত্তি প্রদান অনুষ্ঠানে বক্তারা সংস্থাটির এমন কার্যক্রম চালুর বিষয়ে সন্তোষ প্রকাশ করেন। বক্তারা বলেন, ইপসা কর্তৃক এধরণের কার্যক্রমের ফলে ছাত্র-ছাত্রীরা উৎসাহিত হবে এবং ভবিষ্যতে লেখাপড়ার ক্ষেত্রেও অনুপ্রেরণা যোগাবে। বক্তারা ভবিষ্যতে এর পরিধি আরও বৃদ্ধি করার জন্য সংস্থার পরিচালকে অনুরোধ জানান।

অনুষ্ঠানে প্রথম ও দ্বিতীয় দফায় ১০ জন দরিদ্র মেধাবী ছাত্র-ছাত্রীর মাঝে মাথাপিছু ১২ হাজার টাকা করে মোট ১,২০,০০০ টাকার চেক বিতরণ করেন। ২০২০ সালেও একই নিয়মে ১৩ জন ছাত্র-ছাত্রীর মাঝে ১,৫৬,০০০ টাকার চেক বিতরণ করে সংস্থাটি। পাশাপাশি এলাকার হত দরিদ্র ও প্রতিবন্ধী ৫ জনকে বিশেষ সঞ্চয় ফান্ডের আওতায় ৮৬,৭৬৮ টাকার চেকও বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন