কাউন্সিলর পদে ভাগ্য নির্ধারন আজ বান্দরবানে ৭নং ওয়ার্ডে কাউন্সিলর পদে উপ-নির্বাচন

জমির উদ্দিন:

বান্দরবান পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর পদে উপ-নির্বাচন আজ বৃহস্পতিবার। উপজেলা নির্বাচন অফিস নির্বাচনী সকল উপকরন হস্তান্তর করেছে নির্বাচনে দায়ীত্বরত  পোলিং কর্মকর্তার কাছে। ভোট কেন্দ্র নিরাপত্তার বলয়ের চাদরে রেখেছে আইন শৃঙ্খলা বাহিনী।
সূত্র জানায়, ৭নং ওয়ার্ডে মহিলা ভোটার ৮৮২ পুরুষ ১৪৬৭ সর্বমোট ২৩৪৯ জন ভোটার রয়েছে। ২৩৪৯ জন ভোটারের জন্য কালেক্টরেট স্কুলে একটি মাত্র ভোট কেন্দ্র স্থাপন করা হয়েছে। এই কেন্দ্রে পুরুষ ও মহিলার জন্য ৮টি বুথের ব্যাবস্থা করা হয়েছে। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীন ভোট গ্রহন চলবে।

বান্দরবান পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর পদে উপ-নির্বাচনে আওয়ামীলীগ, বিএনপি, জামায়াত সমর্থিত ছাড়াও স্বতন্ত্র প্রার্থীও নির্বচনে অংশ গ্রহন করছে। প্রার্থীরা মার্কা পাওয়ার পর থেকে দিন রাত ভোটারদের বাড়ী বাড়ীতে গিয়ে হাস্য উজ্জ্বলে ভোট চাইতে দেখা গেছে।
জানাগেছে, আওয়ামীলীগ সমর্থিত পৌর আওয়ামীলীগের সভাপতি শামসুল হক (শামু) আপেল মার্কা, বিএনপি সমর্থিত মো. শামীম হোসেন ফুটবল মার্কা, জামায়াত সমর্থিত শেখ মোহাম্মদ মোস্তাফা হরিণ এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে শাহ্ আলম ড্রাইভার মোরগ মার্কা নিয়ে নির্বাচন করছে। শেখ মোহাম্মদ মোস্তাফা জামায়ত সমর্থক হলেও নিজে জামায়ত সমর্থিত প্রার্থী নয় বলে দাবী করেছেন।

একাধিক ভোটার জানিয়েছেন হাড্ডা হাড্ডি লড়াই হবে আওয়ামীলীগ বিএনপির মধ্যে। অথাৎ শামসুল হক (শামু) আপেল মার্কা আর বিএনপি সমর্থিত মো. শামীম হোসেনের ফুটবল মার্কার মধ্যে। তবে অনেক ভোটার ভিন্নমত পোষন করেছেন। তারা বলেছেন দলীয় প্রার্থীদের বাদ দিয়ে স্বতন্ত্র যে কোন এক প্রার্থী ভোটে জয়যুক্ত হবে। তবে এলাকাবাসীদের অভিযোগ উপ নির্বাচনে যারা প্রার্থী হয়েছেন তারা কেউ এলাকার উন্নয়নে কোন অবদান রাখেনি বা এলাকার সাধারন মানুষের কোনো উপকারে আসেনি। এছাড়া তারা এলাকার উন্নয়নের কোন পরিকল্পনা নির্বাচনী ইসতিহার জনগনের মাঝে প্রকাশ করেনি।

উপজেলা নির্বাচন অফিসার মিছবাহ উদ্দিন আহম্মদ জানান, একটি ভোট কেন্দ্রে ১জন প্রিসাইডিং অফিসার, ১৬জন পোলিং অফিসার, ৮জন সহকারী প্রিসাইডিং কর্মকর্তার দায়ীত্ব পালন করবে। এছাড়া পুলিশ-আনসার নিরাপত্তার দায়ীত্ব পালন করবে। পাশাপাশি ১ জন মেজিস্ট্রেটের তত্বাবধানে ভ্রাম্যমান মোবাইল টিম থাকাবে। সকাল ৮-৪ পর্যন্ত টানা ভোট গ্রহন চলবে। এরই মধ্যে ব্যালট বক্স, ব্যালেট পেপার ও সীল প্রিসাইডিং কর্মকর্তার নিকট হস্তান্তর করা হয়েছে। ভোটের ফলাফল অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রকাশ করবেন।

প্রসঙ্গত:  চলতি বছরের ৫মে ৭নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মাজেদ হৃদয় রোগে আক্রান্ত্র হয়ে মারা যায়। এতে পৌর ৭নং ওয়ার্ডের কাউন্সিল পদ শূণ্য হয়ে পড়ে। বান্দরবান জেলা প্রশাসনের কর্তৃপক্ষকে নির্বাচন সম্পন্নের জন্য একটি চিঠি ইস্যু করে নির্বাচন কমিশন। এতে জেলা প্রশাসক উপ-নির্বাচন সম্পন্ন করার জন্য বান্দরবান অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস.এম. নাজিম উদ্দিনকে প্রদান রিচানিং অফিসারের দায়িত্ব দেন। ০৯সেপ্টম্বরে ৬জন মনোনয়নপত্র সংগ্রহের করে। ১২সেপ্টেম্বর ২জন প্রার্থী প্রার্থীতা প্রত্যাহার করে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন