parbattanews

কাপ্তাইয়ে উপজাতী স্কুল শিক্ষার্থী হত্যার বিচার চেয়ে পাহাড়ী-বাঙালী সম্মিলিত মানববন্ধন

panchari

কাপ্তাই প্রতিনিধি :

‘পাহাড়ী-বাঙালী ভাই ভাই, হত্যাকীর বিচাই চাই’ এ শ্লোগানকে সামনে রেখে বৃহস্পতিবার সকাল ১০টা হতে ১২টা পযন্ত কাপ্তাই ৪নং ইউপি পরিষদ কর্তৃক উম্রাচিং মারমা (ছবি)র’ নৃশংস হত্যাকারীর বিচার চেয়ে কাপ্তাই নতুনবাজার প্রধান সড়কে দাঁড়িয়ে এলাকার পাহাড়ী-বাঙালীসহ সর্বস্তরের লোকদের নিয়ে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য সোমবার দুপুরে কাপ্তাইস্থ বেঙছড়ি পাহাড়ের ওপার স্কুল শিক্ষার্থীকে দুর্বৃত্তরা নৃশংস ভাবে গলাকেটে হত্যা করে বনের মধ্যে ফেলে যায়। উক্ত ঘটনাকে কেন্ত্র করে কাপ্তাইয়ে হত্যাকারীর বিচার দাবি জানিয়ে ইতি মধ্যে বিভিন্ন সংগঠনের ব্যানারে বিক্ষোভ, সমাবেশ, প্রতিবাদ সভা, র‌্যালী ও মানব বন্ধন অব্যাহত রয়েছে।

কাপ্তাই থানার ওসি হারুন অর রশিদ ঘটনার সাতে জড়িত সন্দেহ এলাকার পারভেজ রানা(২২) ও নিজাম উদ্দিন(২০)নামে দু’জনকে আটক করে ইতি মধ্যে রাঙ্গামটি থানায় চালান করেছে। এ ঘটনার বিচার চেয়ে কাপ্তাই ইউপি পরিষদ চেয়ারম্যান প্রকৌঃ আবুদল লতিফ বুধবার সকালে সর্বস্তরের লোকদের নিয়ে একটি মানববন্ধন করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন, ইউপি চেযারম্যান আবদুল লতিফ, ইউপি সদস্য বাদল চাকমা, সজিবুর রহমান,চিৎমরম স্কুলের প্রধান শিক্ষীকা রুনি বড়ুয়া, কাপ্তাই উপজেলা যুবলীগ সভাপতি মোঃ নাছির উদ্দিন, ইউনিয়ন আ’লীগ সভাপতি সাগর চক্রবতী, নতুন বাজার বনিক সমিতির সভাপতি সামসুল ইসলাম আজমির, সম্পাদক হাজী কবির আহমেদ, এরামুল হক, আ.লীগ নেতা কাজী মাকসুদুর রহমান বাবুল, স্কুল শিক্ষক মোজাম্মেল হোসেন, মাদ্রাসা শিক্ষক ইকরাম হোসেন বেলাল, শ্রমিক নেতা এরাশাদুল কবির চৌ. রফিকুল ইসলাম, চিড়াই কাঠ ব্যবসায়ী সম্পাদক তরিক উল্লাহ প্রমুখ।

মানববন্ধনে ছবি মারমার পরিবার ও আত্বিয় স্বজনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা অংশগ্রহণ করে বিচারের দাবি জানান এবং এর সাথে আরো যারা জড়িত আছে তাঁদের খুঁজে বাহির করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

Exit mobile version