কাপ্তাইয়ে কর্ণফুলী নদীতে ডুবে ২ পর্যটকের মৃত্যু, নিখোঁজ ১

fec-image

রাঙামাটির কাপ্তাইয়ে বেড়াতে আসা ২ পর্যটকের কর্ণফুলী নদীতে ডুবে মৃত্যু হয়েছে।

বুধবার (১১ মে) চট্রগ্রাম হতে বেড়াতে এসে নদীতে গোসল করতে নেমে এই মৃত্যুর ঘটনা ঘটে। তারা মাদারবাড়ি, ইসলামিয়া, সদরঘাট, চট্রগ্রাম এলাকায় বসবাস করে।

স্থানীয় সূত্রে জানা যায়, চট্রগ্রাম সদরঘাট এলাকা হতে বেলা ১২টায় ৬ বন্ধু মিলে কাপ্তাইয়ে বেড়াতে আসে। এ সময়ে সকলে মিলে শিতারঘাট মন্দিরের পাশে কর্ণফুলী নদীতে গোসল করতে নামে। হঠ্যৎ নদীর পানির জোয়ারে তিন বন্ধু ভেসে যায়। এ সময় দিমান সাহা (২০) কোন রকম মুমূর্ষু অবস্থায় কূলে উঠে আসে পারে।

এ ঘটনা দেখে উপজেলা প্রশাসনকে দ্রুত খবর দেওয়া হয়।  উপজেলা প্রশাসন দ্রুত নৌবাহিনী ডুবুরি ও কাপ্তাই ফায়ার সার্ভিসকে খবর দেয়। ডুবুরি দল দ্রুত এসে বেলা ৩টায় লোকাশ বৈদ্যকে (২০) মৃত্যু অবস্থায় নদীর তলদেশ থেকে উদ্ধার করে। অপর দু’জন লোকাশ বৈদ্য (১৯) ও অপূর্ব সাহা (১৯) পানিতে তলিয়ে যায়। পরে লোকাশ বৈদ্যতের (১৯) লাশ উদ্ধার হলেও নিখোঁজ রয়েছে অপূর্ব সাহা। এখনও কাপ্তাই ফায়ার সার্ভিস উদ্ধার কাজ করে চলছে। ৬ বন্ধু সকলেই কলেজ পড়ুয়া ছাত্র।

নিখোঁজ খবর পাওয়ার সাথে সাথে কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান, কাপ্তাই সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রওশন আরা রব ছুটে আসেন এবং উদ্ধার কাজে সহয়তা করে।

কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান জানান, পূর্বে হতে নিষেধাজ্ঞা আছে কোন পর্যটক হঠ্যৎ করে এসে নদীতে গোসল করতে না নামে। কিন্ত তারা এ নিষেধাজ্ঞা অমান্য করে হরহামেশাই পানিতে নামায় দুর্ঘটনার স্বীকার হচ্ছে।

উল্লেখ্য, গত ১২ দিনের ব্যবধানে এ নিয়ে কর্ণফুলী নদীতে পানিতে ডুবে ৪ জনের মৃত্যুর ঘটনা ঘটেছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কর্ণফুলী, কাপ্তাই, নদীতে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন