কাপ্তাইয়ে জেএসএস (মূল) ও এমএনপি’র মধ্যে সংঘর্ষে জেএসএস সন্ত্রাসী নিহত

fec-image

রাঙ্গামাটি, কাপ্তাই জোনের অন্তর্গত নারানগিরি ও মিতিয়াছড়ি এলাকায় জেএসএস (মূল) এবং এমএনপি সন্ত্রাসী সংগঠনের মধ্যে গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। এতে জেএসএস (মূল) এর এক সন্ত্রাসী নিহত হয়েছে।

৮ জুলাই (বুধবার) সকাল ১০টায় জেএসএস (মূল) এবং এমএনপি সন্ত্রাসী সংগঠনের মধ্যে থেমে থেমে কয়েক দফায় ৫০-৬০ রাউন্ড গুলি বিনিময়ের ঘটনা ঘটে।

জানা যায়, প্রথম দফায় আনুমানিক সকাল ১০টায় এবং দ্বিতীয় দফায় ১টা থেকে বিকেল ৪ট পর্যন্ত এই গুলি বিনিময়ের ঘটনা ঘটে। ঘটনাটি রাজস্থলী উপজেলার অন্তর্গত নারানগিরি বড়পাড়া ও মিতিয়াছড়ির আশেপাশে কয়েকটি স্থানে সংগঠিত হয়।

জানা যায় প্রভাব বিস্তারের অংশ হিসেব এই দুটি পাহাড়ি সন্ত্রাসী সংগঠনের মধ্যে এধরনের ঘটনা ঘটে যা পার্বত্য চট্টগ্রামে বিরাজমান শান্তি পরিস্থিতি ঘোলাটে করে তুলতে পারে।

এ ঘটনার প্রেক্ষিতে পানছড়ি (টিওসি) থেকে নিরাপত্তাবাহিনীর একটি দল ওই স্থানে যায়। নিরাপত্তাবাহিনীর উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীদল ওই এলাকা থেকে পালিয়ে যায়।

এসময় নিরাপত্তাবাহিনী ওই স্থান থেকে একটি গুলিবিদ্ধ মৃতদেহ উদ্ধার করে। তদন্তের মাধ্যমে সেনাদল নিশ্চিত করে যে মৃত ব্যক্তি জেএসএস (মূল) এর একজন চিহ্নিত সন্ত্রাসী। মৃত ব্যক্তিকে চন্দ্রঘোনা থানার নিকট হস্তান্তর করা হয়।

বর্তমানে ওই এলাকা নিরাপত্তাবাহিনীর নিয়ন্ত্রণে রয়েছে এবং পরিস্থিতি স্বাভাবিক হয়ে এসেছে। নিরাপত্তা পিরিস্থিতি জোরদারের অংশ হিসেবে কাপ্তাই জোন বিভিন্ন এলাকায় টহল কার্যক্রম জোরদার করেছে। পার্বত্য চট্টগ্রামে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে নিরাপত্তাবাহিনীর এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানা যায়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন